বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৩২ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

খাগড়াছড়ির গোলাবাড়ি ইউপির ৯নং ভোট কেন্দ্রে হামলা, দখল ও হুমকির প্রতিবাদে স্মারকলিপি 

স্টাফ রির্পোটারঃ
  • প্রকাশিত : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৮১ জন পড়েছেন

খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর উপজেলার ৩নং গোলাবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে হামলা, ভোট কেন্দ্র দখল, ভয়ভীতি ও হুমকি প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন এবং জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে বগড়াছড়া এলাকাবাসী।

রবিবার (০৯ জানুয়ারি) বিকাল ৪টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। গত ৫জানুয়ারি ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলাবাড়ী ইউনিয়নের বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে হামলা, ভোট কেন্দ্র দখল, ভয়ভীতি ও হুমকি প্রদর্শনের প্রতিবাদে এলাকাবাসী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি হস্তান্তরকালে বগড়াছড়া এলাকাসীরা অভিযোগ করে বলেন, ৩নং গোলাবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে সকাল ১০টা ৪৫মিনিটে বিধান চাকমার নেতৃত্বে ১০-১২জনের একদল দুষ্কৃতিকারী পুলিশ ও নির্বাচনে দায়িত্বরতসহ নিরীহ ভোটারদের জিম্মি করে ব্যালট পেপার ছিনতাই করে তাদের সমর্থিত প্রার্থী আনারস মার্কায় জাল ভোট প্রদান করেন। এতে নির্বাচনী দায়িত্ব পালনকারী কর্মকর্তাসহ এলাকার সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে আতংক সৃষ্টি হয়।
এসময়, প্রশাসন ও জনগনের প্রতিরোধের মুখে দুষ্কৃতিকারীরা ভোটকেন্দ্র থেকে পালিয়ে যায়। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন কমিশনার কেন্দ্রটি পরিদর্শন করে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন। তারা এ ঘটনার সাথে জড়িত চিহ্নিত সন্ত্রাসীসহ সকলকে আইনী ব্যবস্থা ও যথাযথ শাস্তির জোর দাবি জানান।
এলাকাবাসীরা জেলা প্রশাসকের নিকট ৩টি দাবি পেশ করেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রটি বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে স্থানান্তর করে অস্থায়ীভাবে খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্র স্থানান্তরের আবেদন জানান। চিহ্নিত সন্ত্রাসী বিধান চাকমাসহ ১০-১২জন সন্ত্রাসীকে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও গ্রেফতার এবং ভোট কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে ভোটারদের নিরাপত্তাসহ পরবর্তী ভোট গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, গত ৫জানুয়ারী খবর পাওয়ার সাথে সাথে আমরা কেন্দ্র পরিদর্শন করে, ভোট গ্রহণ স্থগিত করে দিয়েছি। এ ঘটনায় সত্যতা যাচাই করে জড়িতদের বিরুদ্ধে যথাযথভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com