বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রিপন সরকার নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি:
  • প্রকাশিত : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৫০ জন পড়েছেন

শতবর্ষের সুবর্ণরেখায় সেজেছে সোনার বাংলা,পিতার আরাধ্য পথে শেখ হাসিনা এগিয়ে চলা” প্রতিপাদ্যের বিষয়কে সামনে রেখে মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ’র আয়োজনে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১০জানুয়ারি ২০২২ইং)সকালের দিকে খাগড়াছড়ি জেলা শহরের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও শ্রদ্ধা নিবেদন করেন জেলা আ,লীগ।

বঙ্গবন্ধু চেতনা মঞ্চথেকে একটি র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে র‍্যালিটি আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা আওয়ামী-লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া বলেন,বাংলাদেশের শিল্প-সাহিত্যে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সমুজ্জ্বল হয়ে উঠেছে।১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধুকে তার ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের বাসভবন থেকে পাকিস্তানি সেনারা আটক করে তৎকালীন পশ্চিম পাকিস্তানে নিয়ে যায়। ওই রাতেই বাংলাদেশের নিরস্ত্র মানুষের ওপর শুরু হয় বর্বর হামলা।আজ এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি।

জেলা আওয়ামীগে সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন,পাকিস্তানি বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার আগে স্বাধীনতার ঘোষণা দিয়ে যান বঙ্গবন্ধু। তাঁর ডাকে বাঙালি ঝাঁপিয়ে পড়ে মুক্তি সংগ্রামে।উনার বলিষ্ঠ নেতৃত্ব ও কৌশলগত দক্ষতার কারণে আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ও জেলা আওয়ামী-লীগ ‘র সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী,জেলা পরিষদের সদস্য মংক্যচিং চৌধুরী,জেলা পরিষদ সদস্য ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আহ্বায়ক নিলোৎপল খীসা,জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা,জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল ত্রিপুরা,জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা,জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা,সদর উপজেলার চেয়ারম্যান মো: শানে আলম,জেলা আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্বজিৎ রায়,সাবেক ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা,জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা, উল্লাস ত্রিপুরা,মহিলা ইউপি সদস্য মিলি ত্রিপুরাসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com