• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

লংগদুতে মোবাইল কোর্টের অভিযানে ৩টি অবৈধ করাতকল জব্দ ও জরিমানা

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ৩৪৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

রাঙামাটির লংগদু উপজেলায় অবৈধভাবে স’মিল (করাত কল) স্থাপন করে ব্যবসা করার দায়ে তিনটি স’মিল জব্দ ও আর্থিকভাবে জরিমানা করেছে উপজেলা প্রশাসন ও বনবিভাগ। রোববার(২জানুয়ারি), লংগদু উপজেলা প্রশাসন ও ঝুম নিয়ন্ত্রন বনবিভাগের উল্টাছড়ি রেঞ্জ যৌথ উদ্যোগে উপজেলার মাইনীমুখ ইউনিয়নের কালুমাঝিরটিলা এলাকায় ভ্রাম্যমান আদালতের (মোবাইল কোর্ট) পরিচালনা করে ৩টি অবৈধ স’মিল (করাত কল) বন্ধ করে তালা লাগিয়ে (সিলগালা) দেওয়া হয়। এছাড়াও তিনটি করাত কল মালিক পক্ষকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়।
উল্টাছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুর রশীদ এর উপস্থিতিতে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন এ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় করাত কল মালিক তিনজনই কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি। এসময় লংগদু থানা পুলিশ ও বনবিভাগের লোকজন করাত কল তিনটিকে শিকল দিয়ে বেঁধে তালা লাগিয়ে সীল করে দেওয়া হয়েছে । অবৈধ করাত কলের মালিকর পক্ষগন হচ্ছে মোঃ আব্দুল হালিম’র করাত কল, রফিকুল ইসলামের করাত কল, মানুনুর রশীদের করাত কল।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্যাট মাইনুল আবেদীন জানান যতদিন বৈধ কাগজপত্র দেখাতে পারবে না ততদিন এই করাত কল বন্ধ (সিলগালা) থাকবে। অবৈধ স’মিল বন্ধের ব্যাপারে নিয়মিত মোবাইল কোট পরিচালনা করা হবে। ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন লংগদু থানা উপপরিদর্শক (এসআই) মোঃ বশির সহ সঙ্গীয় পুলিশ সদস্যরা ও বনবিভাগের সদস্যগন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ