• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

রাজস্থলীতে সেনাবাহিনী ও বন বিভাগের অভিযানে অবৈধ গোল কাঠ জব্দ

রাজস্থলী ( রাঙামাটি) প্রতিনিধিঃ / ২৬৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার রাইখালী রেন্জের আওতাধীন নারানগিরি এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধীন বাঙালহালিয়া ক্যাম্পের ওয়ারেন্ড অফিসার মোঃ হাফিজ আল ফয়ছাল এর নেতৃত্বে সোমবার রাত ১১ টায় বিপুল পরিমান অবৈধ সেগুন গোল কাঠ একটি পিকআপ গাড়ী সহ জব্দ করা হয়।

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগ সূত্রে জানা যায়,কাপ্তাই উপজেলা নারানগিরি ও বাঙালহালিয়া এলাকায় রাতের অাঁধারে পাচারের উদ্যােশে কাঠ গুলো অানা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ সেগুন গোল কাঠ ও পিকআপ গাড়ী সহ অাটক করে, এবং সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারি দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। অাটক কৃত কাঠের আনুমানিক মূল্য প্রায় ৬লক্ষ টাকা হবে বলে জানা গেছে। কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে বন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা জানান, অামাদের লোকবল সংকটের কারণে অামরা কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না। এ ব্যাপারে অাইন শৃঙ্খলাবাহিনী বলেন, প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে।

অাটককৃত কাঠ গুলো রাইখালী রেন্জের বাঙালহালিয়া ফরেষ্ট ষ্টেশন কে হস্তান্তর করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনীর কাঠ পাচার রোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। উল্লেখ্য যে প্রতিদিন রাজভিলা রেন্জের আওতাধীন ইসলামপুর, বাঙালহালিয়া নাইক্যছড়া,কাকড়াছড়ি হতে রাতের বেলায় কাঠ পাচারকারীরা কাঠ পাচার করে আসছে। ইতিপূর্বে ৫৬ বেঙ্গল দায়িত্ব নেওয়ার পর হতে কাঠ পাচার রোধে অগ্রণী ভুমিকা রেখেছেন। যদি কাঠ পাচার রোধ সম্ভব না হলে অদুর ভবিষৎ পার্বত্য অঞ্চল ন্যারা ভুমিতে পরিণত হবে এতে কোন সন্দেহ নেই। পার্বত্যঞ্চল হতে প্রতিনিয়ত রাজস্ব আয় ফাকি দিয়ে অবধৈ ভাবে কাঠ বিভিন্ন এলাকায় পাচার হয় বলে সুত্রে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ