সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৩১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাজস্থলীতে সেনাবাহিনী ও বন বিভাগের অভিযানে অবৈধ গোল কাঠ জব্দ

রাজস্থলী ( রাঙামাটি) প্রতিনিধিঃ
  • প্রকাশিত : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১৫১ জন পড়েছেন

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার রাইখালী রেন্জের আওতাধীন নারানগিরি এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধীন বাঙালহালিয়া ক্যাম্পের ওয়ারেন্ড অফিসার মোঃ হাফিজ আল ফয়ছাল এর নেতৃত্বে সোমবার রাত ১১ টায় বিপুল পরিমান অবৈধ সেগুন গোল কাঠ একটি পিকআপ গাড়ী সহ জব্দ করা হয়।

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগ সূত্রে জানা যায়,কাপ্তাই উপজেলা নারানগিরি ও বাঙালহালিয়া এলাকায় রাতের অাঁধারে পাচারের উদ্যােশে কাঠ গুলো অানা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ সেগুন গোল কাঠ ও পিকআপ গাড়ী সহ অাটক করে, এবং সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারি দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। অাটক কৃত কাঠের আনুমানিক মূল্য প্রায় ৬লক্ষ টাকা হবে বলে জানা গেছে। কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে বন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা জানান, অামাদের লোকবল সংকটের কারণে অামরা কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না। এ ব্যাপারে অাইন শৃঙ্খলাবাহিনী বলেন, প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে।

অাটককৃত কাঠ গুলো রাইখালী রেন্জের বাঙালহালিয়া ফরেষ্ট ষ্টেশন কে হস্তান্তর করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনীর কাঠ পাচার রোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। উল্লেখ্য যে প্রতিদিন রাজভিলা রেন্জের আওতাধীন ইসলামপুর, বাঙালহালিয়া নাইক্যছড়া,কাকড়াছড়ি হতে রাতের বেলায় কাঠ পাচারকারীরা কাঠ পাচার করে আসছে। ইতিপূর্বে ৫৬ বেঙ্গল দায়িত্ব নেওয়ার পর হতে কাঠ পাচার রোধে অগ্রণী ভুমিকা রেখেছেন। যদি কাঠ পাচার রোধ সম্ভব না হলে অদুর ভবিষৎ পার্বত্য অঞ্চল ন্যারা ভুমিতে পরিণত হবে এতে কোন সন্দেহ নেই। পার্বত্যঞ্চল হতে প্রতিনিয়ত রাজস্ব আয় ফাকি দিয়ে অবধৈ ভাবে কাঠ বিভিন্ন এলাকায় পাচার হয় বলে সুত্রে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com