• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর রাঙ্গামাটি সার্কেলের ডিপ্লোমা প্রকৌশলীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি: / ৪৭৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর পেশাজীবি সংগঠন ডিপ্লোমা প্রকৌশলী সমিতি চট্টগ্রাম এর নেতৃবৃন্দ ১৭ ডিসেম্বর সকাল ১০ ঘটিকায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড রাঙ্গামাটি দপ্তরে সদস্য প্রকৌশলীদের সহিত এক মত বিনিময় সভায় মিলিত হন।

সংগঠন এর সদস্য বৃন্দের পেশাগত বিষয়ে বিভিন্ন সমস্যা আলোচনা করেন আশিক রহমান, উপসহকারী প্রকৌশলী,কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ। তিনি জানান ডিপ্লোমা প্রকৌশলী গন রাজস্ব আদায় সহ মাঠে ময়দানে কাজ করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে উন্নতির শিখরে আরোহন করেছেন।
এরশাদ আলী উপসহকারী প্রকৌশলী,রাঙ্গামাটি জানান বর্তমানে ডিপ্লোমা প্রকৌশলীগন ফাস্ট লাইন সুপারভাইজার হিসাবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এ কর্মরত রয়েছেন।
চট্টগ্রাম ডিপ্রকৌস এর প্রধান উপদেষ্টা রহিম উল্লা তার বক্তব্যে জানান ডিপ্লোমা ইন্জিনিয়ারদের ৫ম গ্রেড এর মামলার শুনানির আগামী মাসে তারিখ হয়েছে। আদালত ৫ম গ্রেড এর রায় অতিসত্বর প্রদান করবেন এই আশাবাদ ব্যাক্ত করেছেন তিনি।
বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, কাপ্তাই শাখার সভাপতি ও সহকারী প্রকৌশলী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পানছড়ি, খাগড়াছড়ি তার বক্তব্যে বলেন ডিপ্লোমা প্রকৌশলীরা বৈষম্যের স্বীকার। এক শ্রেণীর কর্মকর্তারা সকল সময় ডিগ্রি ডিপ্লোমা বিভাজন সৃষ্টি করেন।

ডিপ্লোমা ইন্জিনিয়ারদের উদ্দেশ্যে সুভাষ চৌধুরী বলেন আজকাল ডিপ্লোমা ইন্জিনিয়ারগন পলিটেকনিক এর গন্ডি পার হয়ে যখন উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য অগ্রসর হয় তখন তারা ডিপ্লোমা ইন্জিনিয়ার ছিল এক সময় সেটা ভুলতে বসে।আর এই সুযোগটা সৃষ্টি করেছে এই ডিপ্রকৌস তথা আইডিই।

এই অনুষ্ঠানের সঞ্চালক চট্টগ্রাম ডিপ্রকৌস সেক্রেটারী এখলাস উদ্দীন ডিপ্রকৌশলীগনকো কর্ম ক্ষেত্রে আরও উদ্যোগ নিয়ে সমস্যা সমাধানের পরামর্শ দেন।
অবশেষে সভাপতি জাহাঙ্গীর আলম চট্টগ্রাম ডিপ্রকৌস সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ