• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে বলি খেলা চ্যাম্পিয়ন গুইমারার মং মারমা বলি সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

বিজনেস ভিসায় বেনাপোল থেকে ভারত ভ্রমণ নিষিদ্ধ!

বেনাপোল (যশোর) প্রতিনিধি: / ৩৪৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

ভারতীয় ইমিগ্রেশনের নিষেধাজ্ঞায় স্থলপথে ব্যবসায়িক ভিসায় ভারত ভ্রমণ বন্ধ হয়েছে। এর আগে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকাল থেকে এয়ার রুটের মেডিকেল ভিসার যাত্রীদের বেনাপোল বন্দর দিয়ে যাতায়াত বন্ধ করা হয়।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল থেকে ভারতের পেট্রাপোল-বেনাপোল ইমিগ্রেশনকে ব্যবসায়িক ভিসার ও বিমান পথের ভিসার যাত্রীদেরকে স্থলপথে না পাঠাতে অনুরোধ জানানো হয়।

এদিকে হঠাৎ করে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশনের এমন সিদ্ধান্তে ভারতে ঢুকতে না পেরে তিন শতাধিক পাসপোর্টধারী যাত্রী ফিরে গেছেন। গত কাল ৬১ জনকে ফেরত পাঠানো হয়েছে।

বর্তমানে ঢাকা থেকে বিমানে কলকাতা যেতে জনপ্রতি ২০ থেকে ২২ হাজার টাকা ভাড়া সে কারনে স্হল পথে যাত্রীদের চাপ বেশি।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশনের ওসি মোক্তার হোসেন জানিয়েছেন, হঠাৎ করে ব্যবসায়িক ভিসা ও এয়ারের ভিসায় যাত্রীরা ভারতে ঢুকতে পারছে না। তবে যাদের ভিসায় বাই রোড/বাই এয়ার লেখা আছে তারা ভারতে যেতে পারছেন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আসাদুজ্জামান জানান, ভারত থেকে ফিরতে ৪৮ ঘণ্টার মধ্যে পরীক্ষাকৃত করোনার নেগেটিভ সনদ লাগছে। তবে যাদের করোনার ডাবল ডোজ টিকা গ্রহণ করা নেই, তাদের বাড়িতে ফিরে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়া যাদের শরীরে করোনা উপসর্গ আছে তাদের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করা হচ্ছে। গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত সন্দেহভাজন ৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে তারা সবাই করোনা নেগেটিভ ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ