শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফলতা অর্জনকারী কাপ্তাইয়ের তানি পেলেন জয়িতা নারীর সম্মাননা

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি:
  • প্রকাশিত : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ১০৭৩ জন পড়েছেন

শিক্ষা ও চাকুরীক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জয়িতা নারীর সম্মাননা পেলেন কাপ্তাই বি,এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রওশন শরীফ তানি।

গত ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এক আড়ম্বর পূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে রওশন শরীফ তানি সহ আরোও ২ জন নির্বাচিত নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান সহ অন্যান্য অতিথিরা উপস্থিত থেকে তানির হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
এইসময় সভাপতির বক্তব্যে ইউএনও মুনতাসির জাহান বলেন, বেগম রোকেয়া নারীদের যে পথ দেখিয়েছেন আজ সেই পথ অনুসরণ করে বিশ্বে নারীরা এগিয়ে যাচ্ছেন। তারই প্রকৃষ্ট উদাহরণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতিটি সেক্টরে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা।

কাপ্তাইয়ের শিক্ষা, সংস্কৃতি অঙ্গনে একটি সুপরিচিত মুখ তানি। নানা প্রতিকূলতা পেরিয়ে ইংরেজি সাহিত্যে মাস্টার্স ডিগ্রী অজর্নকারী তানি সফল শিক্ষক হওয়ার পাশাপাশি একজন বাচিক শিল্পী ও জনপ্রিয় কন্ঠশিল্পীও বটে।জাতীয় শিক্ষা পদক ২০১৯ এ তিনি চট্টগ্রাম বিভাগীয় শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হন।সংস্কৃতির নানা ক্ষেত্রে তার রয়েছে বিশেষ দক্ষতা।শিক্ষার্থীদের কাছে তিনি একজন প্রিয় শিক্ষক,অন্যদিকে একজন জনপ্রিয় উপস্থাপক,আবৃত্তিকার ও কন্ঠশিল্পী।তার স্বরচিত কয়েকটি কবিতার বই ও প্রকাশিত হয়েছে ইতিমধ্যে। করোনাকালীন সময়ে যখন সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ তখন তানি ” আমার ঘরে আমার স্কুল ” নামে একটি অনলাইনে পাঠ দান কার্যক্রম শুরু করে, যা তুমুল জনপ্রিয়তা অর্জন করে। এইছাড়া তিনি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের খোঁজ খবর নিয়েছেন, পাঠদান করিয়েছেন এবং গরীব শিক্ষার্থীদের নিজ উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ করেছেন।

আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে কেন্দ্রীয় ভাবে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি একাধিকবার সুযোগ পেয়েছেন। এই সব অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এই প্রসঙ্গে তানি এই প্রতিবেদককে জানান, আমি উচ্চ মাধ্যমিক পাস করার পর সংসার জীবনে প্রবেশ করি। বিয়ের পর পরই সংসারে চাপে আমার লেখাপড়া বন্ধ হয়ে যায়। তাঁর প্রথম সন্তানের জন্ম লাভের পর আমি চাকরি জীবনে প্রবেশ করি। একদিকে চাকরি, একদিকে সংসার সব কিছু ম্যানেজ করে আমি আবারোও পড়ালেখায় মনোনিবেশ করি এবং মাস্টার্স ডিগ্রী অর্জন করি। পাশাপাশি সংস্কৃতি চর্চা অব্যাহত রাখি।

তানির এই সম্মাননা প্রাপ্তিতে কাপ্তাই উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, উপজেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক একাডেমি, উদীচী সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

ছবির ক্যাপশনঃ শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফলতা অর্জনকারী কাপ্তাইয়ের তানি গত ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে জয়িতা নারীর সম্মাননা গ্রহণ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com