মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মান্দায় বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় অমুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তিকরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আপেল মাহমুদ:
  • প্রকাশিত : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ জন পড়েছেন

নওগাঁর মান্দায় বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় অমুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তিকরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন অধ্যাপক ডা.এস এম ফজলুর রহমান (অবসরপ্রাপ্ত)।

শনিবার বিকেল ৩ টার সময় উপজেলার কমিউনিস্ট অফিসে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে ২৫ নভেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় বরাবর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য একটি লিখিত আবেদন করেন তিনি ‌।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ডাক্তার ফজলুর রহমান বলেন,
সম্প্রতি মান্দা উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের গেজেটভূক্ত করে তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকার ২৪ জনই অমুক্তিযোদ্ধা। এ ছাড়া সুপারিশের তালিকায় রয়েছেন আরও ৩০ জন অমুক্তিযোদ্ধা।
মুক্তিযোদ্ধাদের তালিকা অমুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তিকরণ আমাকে হতবাক বিস্মৃত করেছে। অপ্রকৃত মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় প্রকৃত মুক্তিযোদ্ধাদের মান ক্ষুন্ন হচ্ছে। প্রকৃত মুক্তিযোদ্ধারা এক বুক হাহাকার নিয়ে বেঁচে আছেন। অপরদিকে অপ্রকৃত মুক্তিযোদ্ধারা সরকারি সুযোগ-সুবিধা গ্রহণ করে বিলাসবহুল জীবনযাপন করছেন। দৃষ্টান্তস্বরূপ তিনি বলেন, আব্দুল গফুর সরদার নামে তার এক নিকটাত্মীয়, মুক্তিযোদ্ধা না হয়েও সুপারিশকৃত মুক্তিযোদ্ধাদের তালিকায় ১ নাম্বারে স্থান পেয়েছে। এছাড়াও আব্দুস সামাদ মন্ডল ও সামছুদ্দিন প্রাং মুক্তিযোদ্ধা না হয়েও ২ ও ৩ নং তালিকায় স্থান পেয়েছেন। তিনি আরোও বলেন, এটা শুধু আমার ইউনিয়নের দৃষ্টান্ত। এছাড়াও উপজেলার অন্য ১৩ টি ইউনিয়নেও অমুক্তিযোদ্ধাদের নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে বলে তিনি ধারণা করেন। এসব অমুক্তিযোদ্ধাদের নাম বাদ দিয়ে সঠিক তদন্ত পূর্বক প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তিকরণের জন্য তিনি আহ্বান জানান। এছাড়া ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com