মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৫৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানোয় রাঙামাটি আসবাবপত্র সমিতির তীব্র-নিন্দা ও প্রতিবাদ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি):
  • প্রকাশিত : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১৮৫ জন পড়েছেন

‘‘মিজান-পেয়ারুর কাছে রাঙামাটি জেলার হাজার হাজার আসবাবপত্র ব্যবসায়ী ও জেলা প্রশাসন জিম্মি’’ শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন গুজব রটানোর তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড।

আজ শুক্রবার (১০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’র সভাপতি মো: মিজান ও সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন পেয়ারুর এক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে জাননো হয়, দীঘদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে রুপসী চাকমা নামক একটি ফেইসবুক আইডি ও নামে-বেনামে আরো বেশ কিছু ফেইক আইডি থেকে ‘‘রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’’র সভাপতি মো: মিজান ও সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন পেয়ারুসহ অত্র সমিতির অন্যান্য সদস্যদের বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন নানা ধরনের তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়াচ্ছে। যা সম্পূণ্য অতীতের মত একটি কুচক্রী মহল অত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের মানহানি ও সমিতির সুনাম ক্ষুন্ন করা ও ১৫-২০ হাজার পরিবারের জীবন-জীবিকা ও ব্যবসা বন্ধ করার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে জনমনে এসব বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমরা অত্র সমিতি ধারণা করছি, অতীতে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’র ব্যবস্থাপনা পরিষদের নির্বাচনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনে পরাজিত কিছু সদস্য এসব ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে অত্র সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যদের বিরুদ্ধে এসব নানা ধরনের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়াচ্ছে। যা আমরা তথ্য প্রমান পেয়েছি।

বিবৃতিতে আরো জানানো হয়, সমিতি কার্যনির্বাহী পরিষদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক বৈঠকে সিদ্ধান্ত গ্রহীত হয় যে, রুপসী চাকমা ফেইক আইডি ও এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যদি কোন অত্র সমিতির সদস্য এসবের সাথে জড়িত থাকেন তাহলে তার বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্র মোতাবেগ ব্যবস্তা গ্রহন করা হবে।

বিবৃতিতে জাননো হয়, ফেইসবুকে রুপসী চাকমা নামক একটি ফেইসবুক আইডি একজন বাঙালীর মেয়ের ছবি ব্যবহার করে ও নামে-বেনামে আরো বেশ কিছু ফেইক আইডি থেকে দিনের পর দিন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন শাখার কর্মকর্তাদের নামেও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এরমধ্যে রয়েছে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা বোরহান উদ্দিন (এনডিসি) ও পারমিট শাখার কর্মচারী শ্রীমান এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসারের নামেও বিভিন্ন মিথ্যা তথ্য ও নানা ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। কারণ আসবাবপত্রের পরিবহনের পারমিট এনডিসি মহোদয়ের স্বাক্ষরে হয়ে থাকে। তাই ওনার বিরুদ্ধে এসব অপপ্রচার করে ওনাকে এ পারমিট দেওয়া বিরত রাখা কিংবা উক্ত দায়িত্ব থেকে এনডিসি মহোদয়কে অপসারণ করা হবে। কুচক্রী মহলের এমন ধারণা থেকে এসব অপপ্রচার করা হচ্ছে। এতে করে এ পারমিট দেওয়া বন্ধ হলে রাঙামাটি জেলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১৫-২০হাজার পরিবারের জীবন-জীবিকার উপররে আগাত পড়বে। আমাদেও ধারণা যারা এসব করছে তারা আসবাবপত্র সমিতির সাথে জড়িত নেই। তাই আসবাবপত্র ব্যবসা বন্ধ হলে তাদের কোন কিছু যায় আসে না। রাঙামাটি আসবাবপত্র শিল্প ধ্বংস করার জন্য এসব অপপ্রচার চালানো হচ্ছে। রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’র পক্ষথেকে আমরা এর তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সর্বশেষে এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রামের সর্বস্তরের জনগন, অত্র সমিতিরি সকল সদস্যবৃন্দ, সকল প্রশাসন ও প্রিন্ট ও ইলেক্টিক মিডিয়ার সকলকে অত্র সমিতির পাশে থেকে সহযোগীতা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com