• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম
অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

জনগণ সুখি না থাকলে রাজনীতি বৃথা- পার্বত্য মন্ত্রী

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৩০০ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামে এখন উন্নয়ন ও শান্তির সু-বাতাস বইছে। মহিলাদের আত্মনির্ভরশীল করতে সেলাই মেশিন ও গাভী বিতরণ করা হচ্ছে। জনগণ সুখি না থাকলে রাজনীতি বৃথা। বান্দরবানে ৭টি উপজেলায় ১৪টি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ ও সরকারি-বেসরকারি সংস্থা গুলো করোনা সহ সকল বিপর্যস্থ পরিস্থিতিতে জনগণের পাশে ছিল। কিছু দুষ্কৃতকারী লোকজন সবসময় উন্নয়নের বিরোধিতা করছে। তাদের কোন জাত নেই। সকলে সম্মিলিতভাবে তাদের প্রতিহত করতে হবে।

পার্বত্য মন্ত্রী লামা উপজেলায় নব নির্বাচিত সাত ইউপি চেয়ারম্যানের উদ্দেশ্য বলেন, শত্রæকে আঘাত করা যাবে না। সবার মন জয় করতে হবে। যারা ভোট দেয়নি তাদের মন জয় করে ভবিষ্যতে তাদের সমর্থন নিতে হবে। ভোট দেয়নি বলে কাউকে আঘাত করলে খবর আছে। বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) লামা সদর ইউনিয়নের মেরাখোলা ইউনিয়ন পরিষদ মাঠে রেড ক্রিসেন্ট বান্দরবানের আয়োজনে অনুষ্ঠিত এক অনুদান প্রদান সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এইসব কথা বলেন পার্বত্য মন্ত্রী।

রেড ক্রিসেন্ট বান্দরবানের ইউনিট ম্যানাজার মোশারফ হোসেন জানান, লামা উপজেলার সদর ইউনিয়নের “বলিয়ার চর কমিউনিটির জীবিকায়ন সুবিধাভোগী ১০১ জনকে ৩০ হাজার করে মোট ৩০ লক্ষ ৩০ হাজার টাকা, লামা বাজারে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের আয়বর্ধক কাজের অনুকূলে ১০ জনকে ৫০ হাজার, ৮ জনকে ৪০ হাজার ও ৬ জনকে ৩০ হাজার টাকা করে মোট ২৪ জনকে ১০ লক্ষ নগদ অর্থ (চেক) বিতরণ করা হয়।

ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রস (আইসিআরসি) এর অর্থায়নে কর্মসূচীটি বাস্তবায়ন করছে বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভাপতিত্ব করেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট এর ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরী।

লামাতে এসেই পার্বত্য মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে কাটা পাহাড় জামে মসজিদের বারান্দা ও অযুখানা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। এছাড়া সদর ইউনিয়নের স্থানীয়দের মাঝে এলজিএসপি-৩ অর্থ বছর ২০২১-২১ এর আওতায় সেলাই মেশিন, ধান ভাঙার মেশিন, স্প্রে মেশিন ও কম্বল বিতরণ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত আছেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, লামা ইউনিয়ন চেয়ারম্যান মিন্টু কুমার সেন।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নব নির্বাচিত লামা উপজেলার সাত ইউপি চেয়ারম্যানদের ফুল দিয়ে বরণ করে নেন। তাদের জনগণের আস্থা অর্জনে জনবান্ধব কাজ করতে নির্দেশ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ