• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

রাঙামাটিতে বিএনপিএসের উদ্যোগে মিডিয়া সম্পৃক্তকরণ সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি প্রতিনিধি: / ২৮৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

রাঙামাটিতে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)’র উদ্যোগে আওয়ার লাইভ, আওয়ার হেলথ, আওয়ার ফিউচার প্রকল্পের মিডিয়া সম্পৃক্তকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৮ ডিসেম্বর) সকাল ১১টায় রাঙামাটি শহরের টঙ্গা এজিও’র সমম্মেলন কক্ষে স্থানীয় ৪টি এজিও’র সহযোহিতায় এ মিডিয়া সম্পৃক্তকরণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)’র আওয়ার লাইভ, আওয়ার হেলথ, আওয়ার ফিউচার প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় মজুমদারের সভাপতিত্বে সভায় টঙ্গা এজিও’র ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ পরেশ খীসা, স্থানীয় প্রগ্রেসিভ এজিও’র ব্যবস্থাপনা পরিচালক সুচরিতা চাকমা, বেসরকারী উন্নয়ন সংস্থা উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ)’র ব্যবস্থাপনা পরিচালক নির্বাহী কর্মকর্তা নাই উ প্রু মারমা, বাংলাদেশ নারী প্রগতি সংঘের মাস্টার ট্রেইনার রিমি চাকমা, বাংলাদেশ নারী প্রগতি সংঘের লিয়াজোঁ অফিসার শরীফ জোহান, আওয়ার লাইভ, আওয়ার হেলথ, আওয়ার ফিউচার প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী সুকান্ত চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য ও লিঙ্গভিত্তিক সহিংসতা দুরীকরণে আলোকপাত করে সভায় বক্তারা বাংলাদেশ নারী প্রগতি সংঘের লক্ষ্য ও উদ্দেশ্য বলার পাশাপাশি ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে সিমাভী, নেদারল্যান্ড ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের সার্বিক সহযোগিতায় রাঙামাটি জেলার নানিয়াচর ও কাউখালী উপজেলায় যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার, মাসিক ব্যবস্থাপনা, ও লিঙ্গভিত্তিক সহিংসতা দুরীকরণে কিশোরীদের ক্ষমতায়ন বিষয়ে কাজ করছেন বলে তিনি অবহিত করেন। এছাড়াও মাসিক বান্ধব টয়লেট কার্যক্রমটির উপর গুরুত্ব আরোপ করে কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য, স্বাস্থ্যসম্মত মাসিক ব্যবস্থাপনা ও লিঙ্গভিত্তিক সহিংসতা দুরীকরণে কিশোরীদের ক্ষমতায়ন বিষয়ে সংস্থার কার্যক্রম তুলে ধরা হয়।

আওয়ার লাইভ, আওয়ার হেলথ, আওয়ার ফিউচার প্রকল্পের কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারি কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ