• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মাহাদ আন নিবরাস হইতে সদ্য কোরআন হিফজ সম্পন্ন ৩৫ জন হাফেজদের সম্মাননা দেবে প্রতিষ্ঠান

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ৩০৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করায় সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করছে কক্সবাজারের মাহাদ আন নিবরাস। আগামী শনিবার (৪ ডিসেম্বর) কক্সবাজার জেলা শহরের মাহাদ আন নিবরাসের খুরুশকুল ক্যাম্পাসে সদ্য কোরআন হিফজ সম্পন্ন করা ৩৫ জন হাফেজের সম্মাননায় বিশেষ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকছেন চট্টগ্রামের জামেয়া দারুল মাআরিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা মুহাম্মদ ফুরকানুল্লাহ খলিল। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরি ও জামেয়া দারুল মাআরিফ আল ইসলামিয়ার মুহাদ্দিস শায়খ আফিফ ফুরকান মাদানি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকার তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ কারি নাজমুল হাসান।
এ ছাড়া সম্প্রতি উচ্চশিক্ষার সর্বোচ্চ স্তর সফলভাবে উত্তীর্ণ হওয়ায় কক্সবাজার জেলার দুই কৃতীসন্তানকে সম্মাননা দেওয়ার উদ্যোগ নিয়েছে এ প্রতিষ্ঠান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের দুই বরেণ্য শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ শফিউল্লাহ কুতুবী ও ড. মুফতি হুমায়ুন কবিরকে পিএইচডি ডিগ্রি অর্জন করায় বিশেষ সম্মাননা দেওয়া হবে।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরো অংশ নেবেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা রুহুল আমিন সাদী, কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান, মাশরাফিয়া তাহ্‌ফিজুল কুরআন মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ সালামতুল্লাহ ও কক্সবাজার শহীদ তিতুমীর ইনস্টিটিউটের পরিচালক শফিকুল হক।
মাহাদ আন নিবরাসের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা জিয়াউল হক জানিয়েছেন, ২০১৮ সালে অনেক স্বপ্ন ও আশা নিয়ে কক্সবাজার শহরে মাহাদ আন নিবরাস প্রতিষ্ঠিত হয়েছিল। ধর্মীয় ও আধুনিক শিক্ষার সমন্বয়ে একটি যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠানটি সাফল্যের পথে হাটি হাটি পা পা করে এগিয়ে চলছে সম্মুখ পানে। আশা করি ভবিষ্যতে এ প্রতিষ্ঠান জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
উল্লেখ্য, এর আগে প্রথমবারের মতো ২১ জন হাফেজকে বিশেষ সম্মাননা দিয়েছিল মাহাদ আন নিবরাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ