• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

বদলগাছীতে রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চরম ভোগান্তিতে এইচ এস সি পরিক্ষার্থীরা

আপেল মাহমুদ: / ৩৭২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

নওগাঁর বদলগাছীতে কারিগরি ও বাণিজ্যিক কলেজে যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে গেট নির্মাণের কাজ করায় চরম ভোগান্তির শিকার হচ্ছে এইচএসসি পরিক্ষার্থীরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন পরিক্ষার্থী এবং অভিভাবকরা। নির্মাণ কাজ চলমান থাকায় শুধু যাতায়াত নয়, অতিরিক্ত শব্দে পরিক্ষার্থীদের মনোযোগেও ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ করেছেন তারা।

বদলগাছী কারিগরি ও বাণিজ্যিক কলেজে পরীক্ষা দিতে আসা এইচএসসি পরীক্ষার্থী আল-আমিন, সাকিল হোসেন, নূরুজ্জামান ও রুবেল হোসেন বলেন, এই কলেজে পরীক্ষা দেওয়ার মতো পরিবেশ নেই। পরীক্ষার সময় যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চলছে। এসবের শব্দে মনোযোগ বিঘ্নিত হচ্ছে। ফলে পরিক্ষা খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরাও এইসব অব্যবস্থাপনার ব্যাপারে চরম হতাশা প্রকাশ করেছেন। তারা বলেন, দের বছর বন্ধ থাকার পর পরীক্ষা হচ্ছে। কলেজ কর্তৃপক্ষ এতদিন কি করল যে পরীক্ষার মধ্যে রাস্তা বন্ধ করে ও পরীক্ষা কেন্দ্রের পরিবেশ নষ্ট করে তাদের নির্মাণ কাজ করতে হবে। এই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাপারে খুবই উদাসীন এটা তারই প্রমাণ।

পরীক্ষার পরিবেশ নষ্ট করে নির্মাণ কাজ চালানোর বিষয়ে বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজের অধ্যক্ষ মো. জিনাত রশিদ বলেন, নির্মান কাজ নয়। একটা গেট তৈরি করাছিলো। ওই জায়গার মাটি একটু উঁচু। ওখানকার মাটি সাইজ করে ভরাট করে গাড়ি পার করার জন্য জায়গাটা ঠিক করা হচ্ছে। ইউএনও স্যারের গাড়ি পার হবে। এজন্য ওটার মাটি ভরাট করে দিয়ে ঠিক করা হচ্ছে।

এ ব্যাপারে বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, অনেক আগেই নির্মাণ কাজ শেষ করতে বলেছিলাম। আমি শুনেছি শিক্ষার্থীদের যাতায়াতে সমস্যা হচ্ছে। দ্রুত কাজ শেষ করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ