• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

দুর্গাপুরে প্রভাবশালীর বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয়ের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: / ৩২২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

রাজশাহীর দূর্গাপুরে দুই প্রভাবশালীর বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয়ের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দুর্গাপুর নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি বরাবর লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার শেখপাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের লীজকৃত সম্পত্তি জোরপূর্বক দখল করে কলাগাছ লাগিয়েছে তেবিলা শেখপাড়া গ্রামের প্রভাবশালী মহসিন আলী ও মোজাম্মেল হক। উপজেলার ৩নং পানানগর ইউনিয়নের রঘুনাথ পুর শেখ পাড়া গ্রামের একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠের জমি দখল করে নিয়ে কলা গাছ লাগিয়েছেন মহসিন আলী ও মোজাম্মেল হক। যদিও ২০১৬ সাল থেকে বাংলা ২৩ সাল পর্যন্ত দূর্গাপুর উপজেলা ভূমি অফিস থেকে বিদ্যালয়ের মাঠের জন্য জায়গাটি লিজ নেয় এলাকাবাসী। এরপর উপজেলা ভূমি অফিস থেকে স্কুলের জন্য বরাদ্দ দেওয়া হলেও ভুমি অফিসের চেক জালিয়াতি করে, জোর করে দখল করে কলা গাছ লাগানো ছাড়াও প্লট আকারে তৈরি করে তা বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে দিচ্ছেন দুই আওয়ামী লীগ নেতা মোজাম্মেল ও মহসিন। এ বিষয়ে জানতে চাইলে মোজাম্মেল হক বিষয়টি অস্বীকার করে বলেন, ঘটনাটি সত্য নয়। একটি মহল আমার বিষয়ে মিথ্যা অভিযোগ তুলেছে। আমি কোন স্কুলের জমি দখল করে গাছ লাগাইনি। আপনারা এলাকায় এসে খোঁজ নিয়ে দেখেন বিষয়টা সত্য কিনা। এ বিষয়ে উপজেলা ভূমি কর্মকর্তা শুভ দেবনাথ বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে সার্ভেয়ার পাঠানো হয়েছিলো, প্রতিবেদন পেলে সত্যতা যাচাই পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ