• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

আমতলী ধর্মোদয় বনবিহারে ২৮ তম দানোত্তম কঠিন চীবর দান

নিজস্ব প্রতিবেদক: / ১৩৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

বৌদ্ধ ধর্মালম্ভীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ দানোত্তম মহান কঠিন চীবর দান। বৌদ্ধ ভিক্ষুরা তিন বর্ষাবাস শেষে  প্রত্যেক বিহারে একবার করে বছরে কঠিন চীবরদানের আয়োজন করতে হয়। তারই ধারাবাহিকতা বজায় রেখে আজ জুরাছড়ি উপজেলাধীন পুরোনো বৌদ্ধ বিহার আমতলী ধর্মোদয় বনবিহারে ২৮ তম মহান কঠিন চীবরদান উদ্যাপন করা হয়েছে।

বিহার পরিচালনা কমিটির সভাপতি নিগিরেশ^র চাকমার পঞ্চশীল প্রার্থনায় মধ্যেদিয়ে বুদ্ধমূর্তিদান,অষ্টপরিস্কার দান,সংঘদান,কঠিন চীবর দান,কল্পতুরু দান,হাজার প্রদীপ দান সহ নানাবিধ দানীয় কার্যক্রম উৎসর্গ করা হয়।

এতে উৎসাহ উদ্দীপনায় মধ্যেদিয়ে বিভিন্ন প্রান্ত থেকে আগত পূণ্যার্থীদের উদ্দেশ্য মহাকারুনিক গৌতম বুদ্ধের অমৃতময় ধর্মীয় দেশনা প্রদান করেন রাঙ্গামাটি রাজবনবিহার থেকে আগত জ্যেষ্ঠ ভিক্ষু দেবমিত্র মহাস্থবির,পূন্যজ্যোতি মহাস্থবির।

উল্লেখ্য যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা ও উন্নয়ন বোর্ডের সহধর্মীনী মিসেস রিপা চাকমা,১ নং জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ