• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে নানিয়ারচরে আলোচনা সভা

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ১৭৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার নবাগত ওসি সুজন হালদার, উপজেলা সমবায় অধিদপ্তরের উপ-সহকারী তাপস দেওয়ান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিপন দাশ প্রমূখ।

বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের মানুষ ক্ষুধামুক্ত ও দরিদ্র মুক্ত হবে। এই দেশকে এগিয়ে নিতে হবে। তাই দেশকে এগিয়ে নিতে সমবায়ের বিকল্প নেই। আপনাদের সার্বিক সহযোগিতায় আমাদেরকে পাশে পাবেন।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, সমবায় শক্তি, সমবায়ে উন্নয়ন। সমবায়ের মাধ্যমে একটি দেশের উন্নতি সম্ভব। এসময় তিনি পার্শ্ববর্তী দেশ ভিয়েতনামের উদাহরণ দিয়ে বলেন, ভিয়েতনামের কৃষকরা সমবায় সমিতির মাধ্যমে ঐক্যবদ্ধ থেকে কফি চাষ করে ও বাজারজাত করে। সেখানে কোন মধ্য স্বত্তাভোগী থাকেনা। তাই আন্তর্জাতিক অঙ্গনে কফির জোগানদাতা হিসেবে দ্বিতীয় দেশ।

এর আগে সকালে উপজেলা প্রাঙ্গনে তৈলাক্ত কলা গাছে চড়া, হাডুডু খেলা, উপজেলা মিলনায়তনে দলীয় সংগীত ও একক নৃত্য সংগীত প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে সংগীত ও নৃত্য পরিবেশনকারী শিশু শিল্পীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ