শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

ইউপি নির্বাচনে নানিয়ারচরের বুড়িঘাটে নৌকা প্রতীকে মনোনয়ন চাইলেন ৩নেতা

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি:
  • প্রকাশিত : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১১৭ জন পড়েছেন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে নৌকা প্রতীকে দলের মনোনয়ন চেয়ে আবেদন করেছেন আগ্রহী প্রার্থীরা।

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ৩নং বুড়িঘাট ইউনিয়নে আগ্রহী প্রার্থীরা দলীয় সামর্থন পেতে আনাগোনা করছেন দলের সিনিয়র পর্যায়ের নেতৃবৃন্দের কাছে। স্থানীয় বাসিন্দারাও অপেক্ষায় আছেন, কে হচ্ছেন নৌকার মাঝি।

প্রার্থীরা এরই মধ্যে উপজেলা নেতৃবৃন্দের কাছে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন জমা করেছেন। এর মাঝে আছেন, উপজেলা পর্যায়ে দলের শীর্ষ নেতা। এনিয়ে বুড়িঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলে মনোনয়ন প্রত্যাশী আছেন ৩জন।

নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী যারাঃ

মোঃ আব্দুল ওহাব হাওলাদার.

উপজেলার ৩নং বুড়িঘাট ইউনিয়নে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়ে দলের নিকট আবেদন জমা করেছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার। দলের মনোনয়ন পেলে জনসেবা ও এলাকার উন্নয়নে কাজ করতে চান তিনি।

গত ১২ই অক্টোবর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়ে আবেদন দাখিল করেন তিনি। এসময় শতাধিক নেতাকর্মীর সামনে তিনি আবেদন দাখিল করেন।

আব্দুল ওহাব জানান, ১৯৮৭-১৯৯৯ইং পর্যন্ত ঢাকার জুরাইনস্থ জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক পদে এবং সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯৯ সালে ঢাকার কর্মস্থল ছেড়ে নানিয়ারচর উপজেলার নিজ গ্রাম বুড়িঘাটে স্থায়ীভাবে চলে আসেন।

খোঁজ নিয়ে জানা যায়, পরবর্তীতে তিনি বুড়িঘাট ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে বুড়িঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব ও পালন করেন তিনি।

সর্বশেষ ২০১৯ এর ২৫শে অক্টোবর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন এই নেতা।

দলীয় পদ ছাড়াও আব্দুল ওহাব বেশকটি সামাজিক সংগঠন, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন।

এক প্রশ্নের জবাবে আব্দুল ওহাব বলেন, অত্র এলাকার আর্থ সামাজিক উন্নয়নে কাজ করতেই তিনি এবার দলীয় মনোনয়ন চেয়েছি। জননেতা দিপংকর তালুকদারের হাত ধরে পিছিয়ে থাকা এই এলাকাকে উন্নয়নের রোল মডেল হিসেবে তৈরী করতে কাজ করব। দলের সিনিয়র নেতৃবৃন্দ তাকে মনোনয়ন দিলে বাংলাদেশ আওয়ামী লীগের মান অক্ষুন্ন রেখে কাজ করবেন বলেও মন্তব্য করেন এই নেতা।

অ্যাডভোকেট মামুন ভুঁইয়া.

অন‍্যদিকে বুড়িঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন চেয়ে আবেদন করেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মোঃ মামুন ভুইঁয়া।

মামুন ভুইঁয়া স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রাজ্জাক ভূঁইয়ার ছেলে। রাজ্জাক ভুঁইয়া নানিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার। পারিবারিকভাবে মামুন ভুঁইয়া আওয়ামী লীগের রাজনীতির সাথেই বেড়ে উঠেছে। তাছাড়া ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতিতে পথচলা। বঙ্গবন্ধুর আদর্শে আইনি পেশার বাইরেও জনসাধারণ কে সেবা দিতে চান সাবেক এই ছাত্রলীগ নেতা।

মামুন ভুঁইয়া ২০০২ সাল থেকেই ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে পা রাখেন। এছাড়াও তিনি উপজেলা শাখা, জেলা ছাত্রলীগ ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন। উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদকের ও দায়িত্ব পালন করেছেন তিনি।

মামুন ভুঁইয়া একাধারে রাজনীতিবিদ, শিক্ষানুরাগী ও আইনজীবি পেশায় জড়িত। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষার আলো ছড়াতে তিনি ২০১৮ সালে প্রতিষ্ঠা করেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ আইডিয়াল এন্ড কেজি স্কুল। বিদ্যালয়টি তিনি প্রতিষ্ঠা করেছেন সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে। অত্র এলাকায় স্বল্প খরচে আধুনিক শিক্ষা ও ডিজিটাল এডুকেশন প্লাটফর্ম হিসেবে ইতোমধ্যে এই বিদ্যালয় বেশ সুনাম কুড়িয়েছে।

পাহাড়ি এলাকায় আধুনিক শিক্ষার চিন্তা ও বিদ্যালয় প্রতিষ্ঠার বিষয়ে জানতে চাইলে মামুন ভুঁইয়া বলেন, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আধুনিক শিক্ষার অভাব ও অত্রাঞ্চলে শিক্ষার পরিধি নিয়ে ছাত্রজীবন থেকেই অনেক বিড়ম্বনার স্বীকার হয়েছি। এই অভাব বোধ থেকেই এই দুর্গম এলাকায় কেজি স্কুল প্রতিষ্ঠা করি। বর্তমানে শতাধিক শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে মামুন ভুঁইয়া জানান, শত প্রতিকুল পরিবেশেও ছাত্রজীবন থেকে জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেছি। পাহাড়ি বাঙালির ঐক্যের প্রতীক জননেতা দিপংকর তালুকদার এমপি মহোদয়ের হাতকে শক্তিশালী করতে কাজ করেছি।

তিনি আরো জানান, রাঙামাটি জেলা নেতৃবৃন্দের নিকট আমার আবেদন যে, একজন সৎ ও যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দিন। এলাকাবাসীর নিকট যার গ্রহণযোগ্যতা রয়েছে এবং যাকে মনোনয়ন দিলে এলাকাবাসী উন্নয়ন ও মঙ্গল হবে।

ডাবলুর রহমান.

অপরদিকে বুড়িঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন বুড়িঘাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডাবলু রহমান।

ডাবলু রহমান ২০১৮সাল থেকে রাজনৈতিক জীবনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও সংগঠনেও কাজ করছেন তিনি।

নির্বাচনী বিষয়ে জানতে চাইলে তিনি জানান, বিগত সময়ে বিভিন্ন পদে থেকে আওয়ামী লীগের রাজনীতি করছে। রাজনীতির পাশাপাশি জনসেবা করতে আগ্রহী এই প্রার্থী।

তিনি আরো বলেন, দলের নেতৃবৃন্দ ও সিনিয়রদের প্রতি আমার আস্থা আছে। দলের পক্ষ থেকে এলাকাবাসীর উন্নয়নে তাকেই মনোনীত করবেন বলেও তিনি আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com