বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

নানিয়ারচর ইউনিয়নে নৌকার মনোনয়ন চাইলেন যারা

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি:
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২০২ জন পড়েছেন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এরই মধ্যে নৌকা প্রতীকে মনোনয়োন পেতে আবেদন করেছেন দলের আগ্রহী প্রার্থীরা।

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ২নং নানিয়ারচর ইউনিয়নে ইতোমধ্যে নির্বাচনী আমেজের গুঞ্জন উঠেছে। নানিয়ারচর ২নং ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করতে এরই মধ্যে আবেদন দাখিল করেছে ৪জন।

সম্প্রতি নানিয়ারচরে খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী লীগ নেতা বাবুল কর্মকার, আইনজীবী দর্শন চাকমা ঝন্টু, ছাত্রলীগ নেতা জুয়েল বড়ুয়া ও আওয়ামী লীগ সদস্য নারায়ণ সাহা নামের এই চার ব্যক্তি দলীয় মনোনয়োন চেয়ে উপজেলা আওয়ামী লীগের নিকট আবেদন জমা করেছেন।

নৌকার টিকেট পেতে আবেদন করেছেন যারাঃ

বাবুল কর্মকার.

নানিয়ারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার টিকেট পেতে আবেদনপত্র দাখিল করেছেন, আওয়ামী লীগ নেতা বাবুল কর্মকার। তিনি ১৯৯৪ সাল থেকেই আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছেন তিনি। ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে দলের বিভিন্ন দায়ীত্ব পালন করেছেন। বর্তমানেও সে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়ীত্ব পালন করছেন।

একান্ত আলাপকালে বাবুল কর্মকার জানান, ১৯৯৮-২০০৩ সাল পর্যন্ত ২নং নানিয়ারচর ইউনিয়ন পরিষদে দায়ীত্ব পালন করেছেন তিনি। এছাড়াও বিভিন্ন সামাজিক দায়ীত্ব পালন করে আসছেন। সুযোগ পেলে বৃহৎ পরিসরে জনসেবা করতে নির্বাচনে অংশগ্রহণ করতে চান বলেও জানান সাবেক এই ইউপি সদস্য।

প্রতীক বরাদ্দ পেলে ও জয়লাভ করলে এলাকাবাসীর জন্য কি করবেন জানতে চাইলে তিনি জানান, বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লাগছে। ইউনিয়ন পর্যায়েও থেমে থাকেনি উন্নয়নের ছোঁয়া। গ্রামকে শহরে রুপান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রী যেসব উদ্যোগ গ্রহন করেছেন, তার সবটুকুই বাস্তবে রুপ দিতে কাজ করতে চান সাবেক এই ইউপি সদস্য। নানিয়ারচর ইউনিয়ন পরিষদকে পর্যটনবান্ধব একটি মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তর করতে চান আওয়ামী লীগের এই নেতা।

দর্শন চাকমা ঝন্টু.

এদিকে দলীয় মনোনয়োন চেয়ে আবেদন করেছেন বিশিষ্ট আইনজীবী ও আওয়ামীলীগ নেতা দর্শন চাকমা ঝন্টু।

সম্প্রতি দলীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে সকলের সামনে দলের সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট আবেদন দাখিল করেছেন তিনি।

দর্শন চাকমা জানান, ১৯৯৭সাল থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগে অংশগ্রহণের মধ্য দিয়ে রাজনৈতিক অঙ্গনে পা রাখেন। এর পর থেকে তিনি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়েও দায়ীত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদকের দায়ীত্ব পালন করেন।

এছাড়াও দর্শন চাকমা বেশ কয়েকটি সামাজিক প্রতিষ্ঠানে বিভিন্ন দায়ীত্ব পালন করে আসছেন তিনি। দলের মনোনয়ন পেলে নানিয়ারচরকে আধুনিক একটি ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে কাজ করতে চান এই আইনজীবী।

জুয়েল বড়ুয়া.

অপরদিকে নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মাঝি হতে চান ছাত্রলীগ নেতা জুয়েল বড়ুয়া। সম্প্রতি নৌকা প্রতীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আবেদন দাখিল করেন তিনি। নানিয়ারচর ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন বিনির্মানে কাজ করতে চান ছাত্রলীগ এই নেতা।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, দলের দুঃসময়ে আন্দোলন-সংগ্রামের নেতৃত্ব দিতে হাল ছাড়িনি। ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছি। এলাকার জনগণের চাওয়া ও দলীয় নেতাকর্মীদের প্রত্যাশা অনুযায়ী কাজ করতে চাই। নৌকা প্রতীক পেলে বিপুল ভোটে জয়ী হব বলে আশা রাখি।

নারায়ণ সাহা.

এছাড়াও নানিয়ারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে আবেদন জমা করেছেন উপজেলা আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী নারায়ণ সাহা।

তিনি বিভিন্ন সামাজিক সংগঠনে দায়ীত্ব পালন করে আসছেন দীর্ঘদিন যাবৎ। এবার তিনি জনসেবায় মনোনিবেশ করতে দলীয় মনোনয়ন চেয়ে আদেবন করেছেন। দলের সিদ্ধান্তনুযায়ী মনোনয়ন পেলে নৌকা প্রতীকে বিপুল ভোট পাবেন বলেও আশাবাদী এই নেতা।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে অংশগ্রহণে আগ্রহী প্রার্থীদের বিষয়ে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমার কাছে জানতে চাইলে প্রতিবেদককে তিনি জানান, এখন পর্যন্ত নানিয়ারচর উপজেলার ৩টি ইউনিয়নে মোট ৮জন আবেদন দাখিল করেছে। আরো একজন আবেদন করবেন বলেও জেনেছি। তবে আবেদনের আরো সময় রয়েছে বলেও জানান এই নেতা।

তিনি আরো জানান, যাচাই বাছাই শেষে দলীয় মনোনয়ন যারাই পাবেন তাদেরকে নিয়ে ই ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশ গ্রহণ করবো। যোগ্য প্রার্থী নির্বাচনের মধ্য দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দিপংকর তালুকদারের হাতকে শক্তিশালী করতে হবে বলেও মন্তব্য করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com