• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাহাড়ে জুমের আগুনে জ্বলছে বিস্তীর্ণ পাহাড় প্রকৃতি; ধ্বংসের মুখে বনাঞ্চল

রোহিঙ্গা ক্যাম্পে হামলার নিন্দা জানালেন মার্কিন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক: / ৫৬৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

কক্সবাজার উকিয়া রোহিঙ্গা ক্যাম্পে গতকাল শুক্রবার ভোরে যে হামলার ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। একই সঙ্গে শরণার্থী ক্যাম্পগুলোতে সবাইকে যাতে নিরাপদ রাখা যায় সেজন্য সবাইকে একত্রে কাজ করার আহ্বানও জানান তিনি।

এক টুইট বার্তায় আজ শনিবার, ২৩ অক্টোবর, উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র শরণার্থী সংকটের শুরু থেকেই বাংলাদেশ ও রোহিঙ্গা সম্প্রদায়ের সঙ্গে আছে এবং এর শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সবার জন্য শরণার্থী ক্যাম্পগুলো নিরাপদ রাখতে একসঙ্গে সবাইকে কাজ করতে হবে।

এর আগে গতকাল শুক্রবার, ২২ অক্টোবর, ভোরে ফজরের নামাজের সময় উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তরা ব্রাশ ফায়ার করে ৭ জনকে হত্যা করে। এ ছাড়া ওই ঘটনায় কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা, ইউএনএইচসিআর, এর আগে রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সরকারকে নিরাপত্তা জোরদার করার আহ্বানও জানিয়েছে সংস্থাটি।

উল্লেখ্য, এর আগে গত ২৯ সেপ্টেম্বর দিবাগত রাত ৯টার দিকে আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা। ওই ঘটনার পরও তীব্র নিন্দা জানায় যুক্তরাষ্ট্র। খোদ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বিবৃতি দিয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ