শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

ফায়ারফাইটার পদে চাকরির জন্য জনসমুদ্র!

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিত : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৭৯ জন পড়েছেন

 ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারফাইটার পদে ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ থেকে সবমিলে মোট ২৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে প্রতিদিনই এসব পদে চাকরির জন্য জনসমুদ্র দেখা যায় রাজধানীর পূর্বাচলের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাঠে।

এ নিয়োগের জন্য শারীরিক যাচাই পরীক্ষার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিতে প্রায় লাখখানেক লোককে সারি সারি ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান বলেন, ছবিগুলো ঠিক আছে। এটা ফায়ার সার্ভিসের ফায়ারফাইটার পদে নিয়োগ পরীক্ষারই ছবি। এতে চাকরি প্রত্যাশীদের বিপুল সমাগম ঘটে।

নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সংযুক্ত ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, ‘ছবিটি ২২ অক্টোবরের। সেদিন ঢাকা ও সিলেট বিভাগের শারীরিক যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় লাখখানেক পরীক্ষার্থী অংশ নেন। সেদিনের পরীক্ষার্থীদের মধ্যে মোট ১৪৪ জনকে বাছাই করা হয়। এতো সংখ্যক লোককে সামলাতে হিমশিম খেতে হয়েছে ফায়ার সার্ভিসকে। প্রতিটি বিভাগের আবেদনকারীর হিসাব পৃথকভাবে রাখা হয়, তাই সর্বমোট কতজন আবেদন করেছে তা স্পষ্ট করে বলা যাচ্ছে না।’

২৩ অক্টোবর ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষাতেও জনসমুদ্র দেখা যায়। আজ ২৪ অক্টোবর রাজশাহী ও রংপুর এবং সোমবার খুলনা ও বরিশাল বিভাগের আবেদনকারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি মাসের ৬ তারিখে ফায়ারফাইটার (পুরুষ) পদে লোক নিয়োগের সার্কুলার দেয় ফায়ার সার্ভিস। আবেদনকারীর যোগ্যতা ধরা হয় দেশের স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ। এছাড়াও ত্রুটিমুক্ত শারীরিক গঠনের সঙ্গে অবিবাহিত হতে হবে বলে যোগ্যতা চাওয়া হয়েছে।

চাকরিপ্রত্যাশীরা অনলাইনে ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত আবেদন করেছেন। সরকারি গ্রেড ১৭ অনুযায়ী এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন কাঠামো ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com