• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

মানুষের কষ্টহয় এমন কিছু করা হবেনা নিশ্চিত থাকুন- ফেনীর জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: / ৩৫২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

ফেনীর জেলা প্রশাসক বরাবর স্থানীয় ভূমি মালিক ও ভূক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে সোনাগাজীর মুহুরী প্রকল্প সংলগ্ন থাক খোয়াজের লামছি মৌজা এলাকায় সরেজমিন পরিদর্শন করেছেন- ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান।

২০শে অক্টোবর বুধবার সকাল ১১টায় থাক খোয়াজের লামছি মৌজায় সোলার প্লাণ্টের ভূমি অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয়দের লিখিত অভিযোগ ও মেজর (অবঃ) সোলেমান কর্তৃক সরকারী রাস্তায় অবৈধভাবে লোহার গেইট ও তারকাটার ঘেরা দেওয়ায় তাহা অপসারণের জন্য সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর ফেনী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন ও স্থানীয়দের সাথে কথা বলেন।

সরকারী মৎস্য খামার সংলগ্ন সরকারি রাস্তায় তারকাটা দিয়ে ঘেরা দেওয়ায় মেজর (অবঃ) সোলেমান কে তিরস্কার করেন ফেনীর জেলা প্রশাসক, তিনি দ্রুততম সময়ে অবৈধভাবে দেওয়া তারকাটার ঘেরা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন। জেলা প্রশাসক এই বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা প্রদান করেন।

সোলার প্লাণ্টের জন্য জমি অধিগ্রহণ প্রসঙ্গে থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমির মালিকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক। তিনি বলেন এই জমির বিষয়ে হয়তো সরকারকে ভুল তথ্য দেওয়া হয়েছে। তিনি বিষয়টি সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন, প্রকল্প হবে অথবা বাতিল হবে এই বিষয়ে কোন সিদ্ধান্ত না দিলেও জেলা প্রশাসক বলেন মানুষের কষ্টহয় অথবা জনসাধারণের ক্ষতিসাধন হয় এমন কোন পদক্ষেপ নেওয়া হবেনা।

জেলা প্রশাসকের পরিদর্শনকালীন সময়ে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন সহ জেলা প্রশাসক কার্যালয় ও সোনাগাজী উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ সহ স্থানীয় থাক খোয়াজের লামছির ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ