সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:০৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মানুষের কষ্টহয় এমন কিছু করা হবেনা নিশ্চিত থাকুন- ফেনীর জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৭৫ জন পড়েছেন

ফেনীর জেলা প্রশাসক বরাবর স্থানীয় ভূমি মালিক ও ভূক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে সোনাগাজীর মুহুরী প্রকল্প সংলগ্ন থাক খোয়াজের লামছি মৌজা এলাকায় সরেজমিন পরিদর্শন করেছেন- ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান।

২০শে অক্টোবর বুধবার সকাল ১১টায় থাক খোয়াজের লামছি মৌজায় সোলার প্লাণ্টের ভূমি অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয়দের লিখিত অভিযোগ ও মেজর (অবঃ) সোলেমান কর্তৃক সরকারী রাস্তায় অবৈধভাবে লোহার গেইট ও তারকাটার ঘেরা দেওয়ায় তাহা অপসারণের জন্য সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর ফেনী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন ও স্থানীয়দের সাথে কথা বলেন।

সরকারী মৎস্য খামার সংলগ্ন সরকারি রাস্তায় তারকাটা দিয়ে ঘেরা দেওয়ায় মেজর (অবঃ) সোলেমান কে তিরস্কার করেন ফেনীর জেলা প্রশাসক, তিনি দ্রুততম সময়ে অবৈধভাবে দেওয়া তারকাটার ঘেরা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন। জেলা প্রশাসক এই বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা প্রদান করেন।

সোলার প্লাণ্টের জন্য জমি অধিগ্রহণ প্রসঙ্গে থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমির মালিকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক। তিনি বলেন এই জমির বিষয়ে হয়তো সরকারকে ভুল তথ্য দেওয়া হয়েছে। তিনি বিষয়টি সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন, প্রকল্প হবে অথবা বাতিল হবে এই বিষয়ে কোন সিদ্ধান্ত না দিলেও জেলা প্রশাসক বলেন মানুষের কষ্টহয় অথবা জনসাধারণের ক্ষতিসাধন হয় এমন কোন পদক্ষেপ নেওয়া হবেনা।

জেলা প্রশাসকের পরিদর্শনকালীন সময়ে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন সহ জেলা প্রশাসক কার্যালয় ও সোনাগাজী উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ সহ স্থানীয় থাক খোয়াজের লামছির ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com