• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

কাপ্তাই হ্রদে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: / ৩১২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রাঙামাটির কাপ্তাই হ্রদে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি জেলা ক্রিড়া সংস্থা এ প্রতিযোগীতার আয়োজন করে। পৃথক পৃথক প্রতিযোগিতায় নারী পুরুষের মোট ১০টি দল অংশ নেয়।

দুপুর ৩টা থেকে রাঙামাটি শহরের বালুখালী এলাকা থেকে উন্নয়ন বোর্ড ঘাট পর্যন্ত এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতার পাশাপাশি আয়োজন করা হয়েছে নারীদের কায়াক ও সাম্পান বাইচ প্রতিযোগিতা।

এ প্রতিযোগিতায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে নগদ টাকা ও সার্টিফিকেট বিতরণ করেন।

এ অনুষ্ঠানে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান (পিএসসি), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হারুন-অর-রশীদ, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, সাবেক মানবাধিকার কর্মী নিরুপা দেওয়ান, রাঙামাটি শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, সদস্য সচিব শফিউল আজম, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দীপংকর তালুকদার এমপি বলেন, গ্রাম বাংলার ঐহিত্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতার মাধ্যমে পুরোন ঐহিত্যকে ফিরিয়ে আনার চেষ্টা করছি। এর মাধ্যমে হারিয়ে যাওয়া খেলাধুলাকে ফিরিয়ে আনা সম্ভব।’

প্রসঙ্গতঃ বিগত চার বছর থেকে এ চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি জেলা ক্রিড়া সংস্থা এ প্রতিযোগিতা আয়োজন করে আসছে। এই আয়োজন দেখতে শত শত নারী-পুরুষের ঢল নামে। কেউ নৌকা, কেউবা বোটে আবার কেউবা লঞ্চে করে কাপ্তাই হ্রদে নৌকা বাইচ উপভোগ করতে আসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ