শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:০৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাঙামাটিতে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি):
  • প্রকাশিত : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১৫৪ জন পড়েছেন

রাঙামাটি সড়ক সার্কেলের আওতাধীন জেলা-উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি ও রক্ষণাবেক্ষণ এবং পিএমপি কাজ সরেজমিনে গিয়ে পরিদর্শন করেছেন বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর।

গত শনিবার (০৯ সেপ্টেম্বর) রাঙামাটিতে সফর করে স্ব-শরীরে উপস্থিত হয়ে দিনব্যাপী জেলা-উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও মেরামত কাজ সরেজমিনে পরিদর্শন করেন। এসময় পরিদর্শন পরবর্তী তিনি এব্যাপারে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। পরিদর্শন পরবর্তী সড়ক ও জনপথ রাঙামাটির সম্মেলন কক্ষে এক সভায় মিলিত হন।

বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুরের সভাপতিত্বে সভায় রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান সড়ক বিভাগের বিভিন্ন সমাপ্ত প্রকল্প, চলমান প্রকল্প, পরিকল্পনাধীন প্রকল্প সম্পর্কে রাঙাামাটি সড়ক সার্কেল এর সম্মানিত তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম এর উপস্থাপনায় স্লাইড সো‘র মাধ্যমে প্রধান প্রকৌশলী অবহিত করা হয়। এছাড়া তিন পার্বত্য জেলার বিভিন্ন কাজের ব্যাপারে বিশ্লেষন করেন চট্টগ্রাম জোন এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল ওয়াহিদ।

সভায় প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর কে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানসহ তিন পার্বত্য জেলার মোট ১১৯১.৬২ কিমিঃ সড়কের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। বিশেষ করে রাঙ্গামাটিতে চলমান পাহাড় ধ্বস প্রকল্প, নানিয়ারচর চেঙ্গী নদীর উপর সেনাবাহিনী কর্তৃক নির্মিত ৫০০ মিটার সেতুর সমাপ্ত প্রকল্প, বান্দরবান সড়ক বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বাস্তবায়িত প্রকল্প, খাগড়াছড়ি সড়ক বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক সমাপ্ত প্রকল্প, তিন পার্বত্য জেলার চলমান ও পরিকল্পনাধীন ১০৪টি বেইলী সেতু নির্মাণ প্রকল্প এবং পিএমপি সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পসমূহে বাস্তব অবস্থান, অগ্রগতি এবং সমাপ্তি ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয়।

এসময় সভায় চট্টগ্রাম সড়ক বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী ও প্রকল্পের দায়িত্বে নিয়াজিত জুলফিকার ইসলাম, রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহে আরেফিন, খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহম্মদ, চট্টগ্রাম কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী রাঙ্গামাটি কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী মিসেস সিফাত আফরিন, প্রধান প্রকৌশলীর প্রটোকল অফিসার নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর সব দেখে এবং বিভিন্ন প্রশ্নত্তোরের মাধ্যমে জেনে নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়াও তিনি রাঙ্গামাটি ও খাগড়াছড়ির সড়ক ও জনপথ অফিসকে মাল্টি ষ্টোরেজ ভবন নির্মানের বাস্তব পদক্ষেপ গ্রহণের দিক নির্দেশনা প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com