• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

রাঙামাটিতে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৩৪০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

রাঙামাটি সড়ক সার্কেলের আওতাধীন জেলা-উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি ও রক্ষণাবেক্ষণ এবং পিএমপি কাজ সরেজমিনে গিয়ে পরিদর্শন করেছেন বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর।

গত শনিবার (০৯ সেপ্টেম্বর) রাঙামাটিতে সফর করে স্ব-শরীরে উপস্থিত হয়ে দিনব্যাপী জেলা-উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও মেরামত কাজ সরেজমিনে পরিদর্শন করেন। এসময় পরিদর্শন পরবর্তী তিনি এব্যাপারে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। পরিদর্শন পরবর্তী সড়ক ও জনপথ রাঙামাটির সম্মেলন কক্ষে এক সভায় মিলিত হন।

বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুরের সভাপতিত্বে সভায় রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান সড়ক বিভাগের বিভিন্ন সমাপ্ত প্রকল্প, চলমান প্রকল্প, পরিকল্পনাধীন প্রকল্প সম্পর্কে রাঙাামাটি সড়ক সার্কেল এর সম্মানিত তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম এর উপস্থাপনায় স্লাইড সো‘র মাধ্যমে প্রধান প্রকৌশলী অবহিত করা হয়। এছাড়া তিন পার্বত্য জেলার বিভিন্ন কাজের ব্যাপারে বিশ্লেষন করেন চট্টগ্রাম জোন এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল ওয়াহিদ।

সভায় প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর কে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানসহ তিন পার্বত্য জেলার মোট ১১৯১.৬২ কিমিঃ সড়কের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। বিশেষ করে রাঙ্গামাটিতে চলমান পাহাড় ধ্বস প্রকল্প, নানিয়ারচর চেঙ্গী নদীর উপর সেনাবাহিনী কর্তৃক নির্মিত ৫০০ মিটার সেতুর সমাপ্ত প্রকল্প, বান্দরবান সড়ক বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বাস্তবায়িত প্রকল্প, খাগড়াছড়ি সড়ক বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক সমাপ্ত প্রকল্প, তিন পার্বত্য জেলার চলমান ও পরিকল্পনাধীন ১০৪টি বেইলী সেতু নির্মাণ প্রকল্প এবং পিএমপি সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পসমূহে বাস্তব অবস্থান, অগ্রগতি এবং সমাপ্তি ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয়।

এসময় সভায় চট্টগ্রাম সড়ক বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী ও প্রকল্পের দায়িত্বে নিয়াজিত জুলফিকার ইসলাম, রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহে আরেফিন, খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহম্মদ, চট্টগ্রাম কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী রাঙ্গামাটি কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী মিসেস সিফাত আফরিন, প্রধান প্রকৌশলীর প্রটোকল অফিসার নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর সব দেখে এবং বিভিন্ন প্রশ্নত্তোরের মাধ্যমে জেনে নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়াও তিনি রাঙ্গামাটি ও খাগড়াছড়ির সড়ক ও জনপথ অফিসকে মাল্টি ষ্টোরেজ ভবন নির্মানের বাস্তব পদক্ষেপ গ্রহণের দিক নির্দেশনা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ