শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:০১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাঙ্গামাটিতে গণমাধ্যম কর্মীদের বিরোদ্ধে ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহরের দাবিতে লংগদু প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ
  • প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৩ জন পড়েছেন

রাঙামাটিতে ছয় সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে দায়ের করা মামলা প্রত্যাহার দাবি জনিয়েছে রাঙামাটি জেলার লংগদু প্রেস ক্লাব।

২৯ সেপ্টেম্বর (বুধবার) বেলা ১২.৩০ টায় লংগদু প্রেসক্লাবের সামনে উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা মামলা প্রত্যাহার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় লংগদু প্রেসক্লাবের সভাপতি এখলাছ মিঞা খান এর সভাপতিত্বে ও লংগদু প্রেসক্লাব সাধারন সম্পাদক ওমর ফারুক মুছা,র, সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব অর্থ সম্পাদক ও দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি আব্দুর রহিম, কালের কন্ঠে পত্রিকার প্রতিনিধি আরমান খান,দৈনিক মুক্ত খবর পত্রিকার প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন, দৈনিক সাঙ্গু পত্রিকার প্রতিনিধি রাকিব হাসান, সাংবাদিক আবু বকর সিদ্দিক মামুন, সিএইচটি টাইমস এর প্রতিনিধি তরিকুল ইসলাম তারা, দৈনিক আলোকিত লংগদুর প্রতিনিধি গোলামুর রহমান, দৈনিক স্বদেশ বিচিত্রার প্রতিনিধি সাকিব আলম মামুন, স্বাধীন বাংলা ৭১ র, প্রতিনিধি আরাফাত হোসেন বেলাল, বাংলাদেশ প্রতিদিনের,প্রতিনিধি সুমন হোসেনসহ উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ রাঙ্গামাটিতে মেধাবী ৬ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সহমত পোষন করে বলেন, ষড়ষন্ত্রকারীরা বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করার পায়তারা করছে। ওই পরিবারের পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে আরো কয়েকজন সাংবাদিককে মামলায় জড়ানো হয়েছে, যা অত্যন্ত দুঃখ জনক।

বক্তারা বলেন, রাঙামাটি থেকে কাজ করা বিটিভি প্রতিনিধি জাহেদা কামালের সাথে ভূমি বিরোধের জেরে তার আত্মীয়দের সাথে দীর্ঘদিন যাবত মনোমালিন্য বিরাজমান। কিন্তু ভূমি বিরোধের এই বিষয়টিকে কেন্দ্র করে এই নারী সাংবাদিকের মান মর্যাদা ক্ষুন্ন করাসহ তার চরিত্র হননমুলক মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে তার এক আত্মীয় ইমতিয়াজ কামাল ইমন বেশ কিছুদিন যাবত তার নিজের নামে এবং বেনামে (ফেইক আইডিতে) কুৎসা রটনা করে ফেইসবুকে পোস্ট দেওয়ার মাধ্যমে সাইবার অপরাধ করে আসছিলেন।

এই বিষয়ে জাহেদা কামালের পক্ষ অবলম্বন করে কথা বলায় রাঙামাটি প্রেসক্লাবের সদস্য এবং এশিয়ান টিভির রাঙামাটি প্রতিনিধি আলমগীর মানিকের পোস্টেও উল্লেখিত ইমন মানহানিকর মন্তব্য করেন।

দীর্ঘদিন যাবত বিষয়টি সহ্য করার পর বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাবের সদস্য মিসেস জাহেদা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি অভিযোগ দায়ের করেন (যার-নং রাঙামাটি কোতয়ালী থানা- ১৩৩, তাং ০৩/০৮/২০২১খ্রিঃ, রাঙামাটি কগনিজেন্স আদালতের স্মারক নং ৩৫৮২, তাং ১১/০৮/২০২১)।
উক্ত অভিযোগটি বিজ্ঞ আদালতের নির্দেশে বর্তমানে তদন্তাধীন রয়েছে।

আমরা ৬ গণমাধ্যম কর্মীদের নামে মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com