• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে মানিকছড়িতে আলোচনা সভা

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ৯১১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

“তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকারক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র্যালী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে র্যালী ও পরে পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সূচয়ন চৌধুরী’র সঞ্চালনায় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুম্পা ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সালাহউদ্দিন কাউসার আফ্রাদ, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. ইউসূফ বাহার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. আব্দুল খালেকসহ বিভিন্ন দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, তথ্যপ্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতনক ও সঠিক সিন্ধান্ত নিতে সহায়তা করে। দেশের সকল পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সর্বস্তরে দুর্নীতি দূরীকরণে একটি কার্যকর হাতিয়ার। এছাড়াও দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ