বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাজশাহীতে কারাবন্দী সাংবাদিকদের নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

অলিউল্লাহ রাজশাহীঃ
  • প্রকাশিত : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৮ জন পড়েছেন

বিএফইউজের সাবেক সভাপতি কারাবন্দী সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী এবং রাজশাহীতে দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীসহ দেশের সকল কারাবন্দী সাংবাদিকদের অবিলম্বে নি:শর্ত মুক্তির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগরীর সোনাদিঘী মোড়ে সড়কে রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক রাব্বানীকে যে প্রক্রিয়ায় গ্রেফতার করা হয়েছে তা খুবই দু:খজনক। একটি মারপিটের মামলা দায়েরের চার ঘণ্টারও কম সময়ের মধ্যে বিনা ওয়ারেণ্টে সাংবাদিক রাব্বানীকে নিজ বাড়ির সামনে থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেয়া হয়েছে। যা নিন্দনীয়। তারা অবিলম্বে সাংবাদিক রাব্বানীসহ কারাবন্দী সকল সাংবাদিকের মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে তাঁরা হুসিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সাংবাদিক নেতারা পেশাদার সাংবাদিকদের ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো। সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ প্রমুখ।

সভায় বক্তরা বলেন, রাজশাহীসহ দেশের সকল স্থানে মিথ্যা ও হয়রানিমূলকভাবে সাংবাদিকদের নির্যতন ও কারাবরণ করতে হচ্ছে। এতে অনেক ক্ষেত্রেই প্রশাসন কিছু ভুইফোড় সাংবাদিকদের মমদ দিয়ে প্রকৃত সাংবাদিকদের হয়রানি করছেন। অনতিবিলম্বে এসব মিথ্যা মামলা, হয়রানি ও নির্যাতন বন্ধ করে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। অন্যথায়, কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুসিয়ারি দেন মানববন্ধনে উপস্থিত সাংবাদিকেরা।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর প্রেসক্লাবের সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামানসহ মহানগর প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির অন্য নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com