• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মাটিরাঙ্গা আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে ভাড়া বাসায়, নাগরিক সেবা ব্যাহত

রিপন সরকার নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি: / ৪৩৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়ি জেলার মাটিরা ঙ্গা উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে বাজারের একটি ভাড়া দোকানে, ফলে ইউনিয়ন পরিষদের কার্যক্রম মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে।
জানা যায়, ইউনিয়ন পরিষদের ভবন না থাকায় পরিচয়পত্র জন্ম-মৃত্যুসনদ,তথ্যকেন্দ্রের সেবা এবং গ্রাম্য আদালতের বিচার পেতে প্রতিনিয়ত বিড়ম্বনায় পড়তে হয় এলাকা বাসির। ইউনিয়ন কমপ্লেক্স ভবন না থাকায় টিআর ,জিআর, ভিজিএফ ভিজিডিসহ সরকারি বিভিন্ন এাণসামগ্রী ভাড়া গুদামে রাখতে হয়।
আমতলী ইউনিয়ন পরিষদের সদস্য মো ইউনুচ সহ একাধীক সদস্যরা বলেন, আমতলী ইউনিয়ন পরিষদ প্রতিষ্টিত হওয়ার দীর্ঘ ১৬বছর ধরে কোন ভবন নির্মাণ করা হয়নি ২০১৪সালে আমতলী ইউনিয়ন পরিষদের জন্য ২৫ শতক (একর) জায়গা ক্রয়করা হয়। ২০১৫ সালে আমতলী ইউনিয়ন পরিষদের নামে জায়গাটি রেকডভুক্ত করা হয়েছে। আমতলী ইউনিয়ন পরিষদের ভবনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেশ কিছু দিন আগে সার্ভে করে গেছেন, কিন্তুু এখনো পর্যন্ত কেনো ভবনের কার্যক্রম বাস্তবায়ন হয়নি। বর্তমানে রামশিরা বাজারে দুই কক্ষ বিশিষ্ট একটি দোকান ঘর ভাড়া নিয়ে পরিষদের দাপ্তরিক কার্যক্রম চালাতে হচ্ছে। এবং চেয়ারম্যান সদস্যদের নিজেদের সম্মানী থেকে প্রতি মাসে ভাড়া দিতে হচ্ছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল গণি বলেন,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো:ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পরিপত্রে খাগড়াছড়ি জেলার আমতলী ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন তফসিলভূক্ত জমিতে নির্মানের প্রশাসনিক অনুমোদন হলেও এখন পর্যন্ত ভবন নির্মাণ না হওয়ায় জন দুর্ভোগ বাড়ছে ইউনিয়ন বাসির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ