• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের জন্য এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফরশ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৩৫৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)এর চার সদস্যের একটি প্রতিনিধি দল তিনদিনের সফরে রাঙামাটি এসেছেন।প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন এডিবির মি: তরু ইয়াগী,কেনটা হাইয়াশী, এডিবি বাংলাদেশ অফিসের প্রকৌশলী আক্তারুজ্জামান ও প্রকৌশলী মো: মিজানুর রহমান।

এডিবি প্রতিনিধি দল সোমবার সকালে রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন এবং এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে এর উপস্থিতিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পৌর পানি সরবরাহক উপ-সহকারী প্রকৌশলী পূর্নেন্দু চাকমাও উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী অনুপম দে বলেন, রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নও সম্প্রসারনের লক্ষ্যে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি সফর করছেন। তিনি বলেন, রাঙামাটি শহরে বর্তমানে ৩৫-৪০ ভাগ মানুষ পানি ও স্যানিটেশন সুবিধা ভোগ করছেন । আগামীতে পৌরবাসীর যাতে শতভাগ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত হয় সে লক্ষ্যে এডিবির অর্থায়নে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহন করা হবে।

তিনি আরো বলেন, রাঙামাটি পৌর এলাকায় পর্যটক এবং এলাকার সাধারন জনগণের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে এবং পৌরসভা এলাকার মধ্যে যতগুলো বিচ্ছিন্ন দ্বীপ রয়েছে সেখানকার জনসাধারনকে পানি ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা হবে। নির্বাহী প্রকৌশলী অনুপম দে জানান, পানি ও স্যানিটেশন ব্যবস্থার পাশাপাশি পৌর এলাকার সকল পাবলিক টয়লেটের বর্জ্য দিয়ে কেন্দ্রীয় বায়োগ্যাস প্লান্ট করা হবে বলে তিনি জানান।

এদিকে, সভা শেষে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ