রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:০৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের জন্য এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফরশ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি):
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮ জন পড়েছেন

রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)এর চার সদস্যের একটি প্রতিনিধি দল তিনদিনের সফরে রাঙামাটি এসেছেন।প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন এডিবির মি: তরু ইয়াগী,কেনটা হাইয়াশী, এডিবি বাংলাদেশ অফিসের প্রকৌশলী আক্তারুজ্জামান ও প্রকৌশলী মো: মিজানুর রহমান।

এডিবি প্রতিনিধি দল সোমবার সকালে রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন এবং এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে এর উপস্থিতিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পৌর পানি সরবরাহক উপ-সহকারী প্রকৌশলী পূর্নেন্দু চাকমাও উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী অনুপম দে বলেন, রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নও সম্প্রসারনের লক্ষ্যে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি সফর করছেন। তিনি বলেন, রাঙামাটি শহরে বর্তমানে ৩৫-৪০ ভাগ মানুষ পানি ও স্যানিটেশন সুবিধা ভোগ করছেন । আগামীতে পৌরবাসীর যাতে শতভাগ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত হয় সে লক্ষ্যে এডিবির অর্থায়নে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহন করা হবে।

তিনি আরো বলেন, রাঙামাটি পৌর এলাকায় পর্যটক এবং এলাকার সাধারন জনগণের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে এবং পৌরসভা এলাকার মধ্যে যতগুলো বিচ্ছিন্ন দ্বীপ রয়েছে সেখানকার জনসাধারনকে পানি ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা হবে। নির্বাহী প্রকৌশলী অনুপম দে জানান, পানি ও স্যানিটেশন ব্যবস্থার পাশাপাশি পৌর এলাকার সকল পাবলিক টয়লেটের বর্জ্য দিয়ে কেন্দ্রীয় বায়োগ্যাস প্লান্ট করা হবে বলে তিনি জানান।

এদিকে, সভা শেষে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com