• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মহালছড়ির প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাণ ফিরে এসেছে

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি: / ৮০০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়ি জেলার মহালছড়িতেও সারাদেশের ন্যায় কোভিড-১৯ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় ১৮ মাস যাবত সারাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। অবশেষে সংক্রমণ ভয়াবহতা কিছুটা কমে যাওয়ায় আজ ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশে একযোগে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সরকার সিদ্ধান্ত গ্রহণ করে।

সরকারের সেই সিদ্ধান্তক্রমে আজ ১২ সেপ্টেম্বর রোজ রবিবার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনিকক্ষ ও বারান্দা ছাত্রছাত্রীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

তবে সরকারের শিক্ষামন্ত্রী গণমাধ্যমকে জানান অবস্থা অবনতির দিকে গেলে অর্থাৎ সংক্রমণ আবার বাড়লে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পুনরায় বন্ধ করার দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে সরেজমিনে মহালছড়ির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় প্রায় প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান উৎসব মুখর পরিবেশ বিরাজ করতেছে। সবাইকে ব্যাপক উৎসাহ- উদ্দিপনার মধ্যে দিয়ে স্কুলে প্রবেশ করতে দেখা গেছে। ছাত্রছাত্রীরা দীর্ঘ সময়ের পর সহপাঠীকে কাছে পেয়ে একে অপরের সাথে কুশল বিনিময় করতেছে। স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান করে ছাত্র-ছাত্রী, কর্মচারী ও শিক্ষকরা স্কুলে প্রবেশ করতেছে। শিক্ষার্থীরা দীর্ঘ সময় পর শ্রেণিকক্ষে ফিরতে পেরে আনন্দে আত্মহারা এবং একে অপরকে জিজ্ঞেস করছে কে কতটুকু পড়াশোনা সম্পন্ন করেছে।

মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনমনি চাকমা বলেন সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। ছাত্রছাত্রীরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্কুলে উপস্থিত হয়েছে। মনে হচ্ছে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাণ ফিরে এসেছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা, সংক্রমণ রোধ ও দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে আমরা সচেতন থাকার সহকারী শিক্ষক/শিক্ষিকা ও প্রিয় শিক্ষার্থীদের পরামর্শ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ