সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মহালছড়ির প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাণ ফিরে এসেছে

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশিত : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫২ জন পড়েছেন

খাগড়াছড়ি জেলার মহালছড়িতেও সারাদেশের ন্যায় কোভিড-১৯ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় ১৮ মাস যাবত সারাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। অবশেষে সংক্রমণ ভয়াবহতা কিছুটা কমে যাওয়ায় আজ ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশে একযোগে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সরকার সিদ্ধান্ত গ্রহণ করে।

সরকারের সেই সিদ্ধান্তক্রমে আজ ১২ সেপ্টেম্বর রোজ রবিবার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনিকক্ষ ও বারান্দা ছাত্রছাত্রীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

তবে সরকারের শিক্ষামন্ত্রী গণমাধ্যমকে জানান অবস্থা অবনতির দিকে গেলে অর্থাৎ সংক্রমণ আবার বাড়লে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পুনরায় বন্ধ করার দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে সরেজমিনে মহালছড়ির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় প্রায় প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান উৎসব মুখর পরিবেশ বিরাজ করতেছে। সবাইকে ব্যাপক উৎসাহ- উদ্দিপনার মধ্যে দিয়ে স্কুলে প্রবেশ করতে দেখা গেছে। ছাত্রছাত্রীরা দীর্ঘ সময়ের পর সহপাঠীকে কাছে পেয়ে একে অপরের সাথে কুশল বিনিময় করতেছে। স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান করে ছাত্র-ছাত্রী, কর্মচারী ও শিক্ষকরা স্কুলে প্রবেশ করতেছে। শিক্ষার্থীরা দীর্ঘ সময় পর শ্রেণিকক্ষে ফিরতে পেরে আনন্দে আত্মহারা এবং একে অপরকে জিজ্ঞেস করছে কে কতটুকু পড়াশোনা সম্পন্ন করেছে।

মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনমনি চাকমা বলেন সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। ছাত্রছাত্রীরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্কুলে উপস্থিত হয়েছে। মনে হচ্ছে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাণ ফিরে এসেছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা, সংক্রমণ রোধ ও দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে আমরা সচেতন থাকার সহকারী শিক্ষক/শিক্ষিকা ও প্রিয় শিক্ষার্থীদের পরামর্শ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com