• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনাম
তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত 

নানিয়ারচরে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য আটক

নানিয়ারচর প্রতিনিধি: / ২৮৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে নানিয়ারচরে ইউপিডিএফের এক অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করা হয়েছে। সে ইউপিডিএফ মূল সংগঠনের সাথে জড়িত আছে বলে জানা যায়।

শুক্রবার (১৩ই আগষ্ট) ভোর রাতে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে উপজেলার ৪নং ঘিলাছড়ি ইউনিয়নের ৪নং হাজাছড়া এলাকা হতে রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি চাকমা (৩৮) নামের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়। আটককৃত রুপায়ন চাকমা এলাকার ক্ষমতাধর চাকমার ছেলে। সে ইউপিডিএফ মূল দলের হয়ে এলাকায় চাঁদাবাজি, খুন ও বিভিন্ন নাশকতামূলক কাজে জড়িত রয়েছে।

নানিয়ারচর থানা ও জোন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুতুকছড়ি ক্যাম্প হতে দেড় মাইল দূরে অস্ত্রধারী সন্ত্রাসীদের অবস্থান সম্পর্কে জানতে পেরে ভোররাতে সেনাবাহিনীর একটি চৌকশদল ও পুলিশের একটি টিম যৌথ অভিযান পরিচালনা করে রুপায়ন চাকমাকে আটক করে।

আটককালে তার থেকে বিদেশি তৈরি ০.৩০৩ (থ্রী নট থ্রী) রাইফেল, ৫রাউন্ড বল এমুনেশন, ১টি স্মার্ট ফোন, ২টি বার ফোন, ২টি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদা আদায় রশিদ বই ও ২টি নোট বই জব্দ করা হয়। এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ইউপিডিএফ মূল দলের সদস্য ও স্থানীয় চাঁদা আদায়কারী বলে জানায়।

এবিষয়ে নানিয়ারচর জোনের এক সেনা কর্মকর্তা জানান, এই অভিযান পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক সন্ত্রাসী দলগুলোর সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নানিয়ারচর থানার ওসি মোঃ সাব্বির রহমান জানান, গতরাতে অস্ত্রশস্ত্রসহ রুপায়ন চাকমা নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। আমরা তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক ইউপিডিএফ এর স্থানীয় এক কালেক্টরের কাছে রুপায়ন চাকমার বিষয়ে জানতে চাইলে তিনি এই নামে কাউকে চেনেন না বলে এড়িয়ে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ