• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
শিরোনাম
অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাঙামা‌টি‌তে করোনায় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের মা‌ঝে বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরন

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৪৯৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৮ আগস্ট, ২০২১

রাঙামা‌টি‌তে ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদে ও সহজ শর্তে প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ কর্মসূচিতে ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হয়ে‌ছে।

র‌বিবার সকা‌লে রাঙামা‌টি সদর উপ‌জেলা বিঅার‌ডি‌বি,র উ‌দ্যো‌গে উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা। এসময়  বিআরডিবি’র উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ উ‌দ্দিন উপ‌স্থিত ছি‌লেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা, করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, সরকার সফলতার সঙ্গে করোনা মোকাবেলা করছে। করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা দেওয়া হচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর জন্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন। যাতে মানুষগুলো ঘুরে দাঁড়াতে পারে। তিনি এই প্রণোদনা ঋণ স‌ঠিকভা‌বে অায়বর্ধক কা‌জে লাগা‌তে নারী উদ্যোক্তাদের প্র‌তি আহ্বান জানান।

উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ র‌শিদ জানান, ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরন কর্মসূচিতে সদর উপ‌জেলায় ৭৪ জন উপকার‌ভোগী নির্বাচন করা হ‌য়ে‌ছে। প্রথম পর্যা‌য়ে ১৭ জন উ‌দ্যোক্তার মা‌ঝে ১৯ লক্ষ টাকা বিতরন করা হ‌য়ে‌ছে। বাকী‌দের পর্যায়ক্র‌মে ঋন বিতরন করা হ‌বে।

রাঙামা‌টি সদর উপ‌জেলা পল্লী উন্নয়ন অ‌ফিস সু‌ত্রে জানা গে‌ছে, সদর উপ‌জেলায় ক‌রোনায় ক্ষতিগ্রস্ত ৭৪ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদ ও সহজ শ‌র্তে প্রায় সা‌ড়ে ৭৯ লক্ষ টাকার ঋন বিতরন করা হ‌বে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ