• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

রাঙামা‌টি‌তে করোনায় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের মা‌ঝে বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরন

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৪৯৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৮ আগস্ট, ২০২১

রাঙামা‌টি‌তে ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদে ও সহজ শর্তে প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ কর্মসূচিতে ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হয়ে‌ছে।

র‌বিবার সকা‌লে রাঙামা‌টি সদর উপ‌জেলা বিঅার‌ডি‌বি,র উ‌দ্যো‌গে উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা। এসময়  বিআরডিবি’র উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ উ‌দ্দিন উপ‌স্থিত ছি‌লেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা, করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, সরকার সফলতার সঙ্গে করোনা মোকাবেলা করছে। করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা দেওয়া হচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর জন্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন। যাতে মানুষগুলো ঘুরে দাঁড়াতে পারে। তিনি এই প্রণোদনা ঋণ স‌ঠিকভা‌বে অায়বর্ধক কা‌জে লাগা‌তে নারী উদ্যোক্তাদের প্র‌তি আহ্বান জানান।

উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ র‌শিদ জানান, ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরন কর্মসূচিতে সদর উপ‌জেলায় ৭৪ জন উপকার‌ভোগী নির্বাচন করা হ‌য়ে‌ছে। প্রথম পর্যা‌য়ে ১৭ জন উ‌দ্যোক্তার মা‌ঝে ১৯ লক্ষ টাকা বিতরন করা হ‌য়ে‌ছে। বাকী‌দের পর্যায়ক্র‌মে ঋন বিতরন করা হ‌বে।

রাঙামা‌টি সদর উপ‌জেলা পল্লী উন্নয়ন অ‌ফিস সু‌ত্রে জানা গে‌ছে, সদর উপ‌জেলায় ক‌রোনায় ক্ষতিগ্রস্ত ৭৪ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদ ও সহজ শ‌র্তে প্রায় সা‌ড়ে ৭৯ লক্ষ টাকার ঋন বিতরন করা হ‌বে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ