• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

শেষ মুহূর্তে জমে উঠেছে মানিকছড়ি প্রেস ক্লাবের নির্বাচন

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ৩৭০ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

মাত্র ১ দিন পরই খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রেসক্লাব নির্বাচন। অর্থাৎ শুক্রবার (৬ আগস্ট) অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকছড়ি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন। এদিন ক্লাব চত্ত্বরে সাংবাদিকদের ভোট প্রদানের মাধ্যমে মানিকছড়ি সাংবাদিক সমাজ তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন।

গত শুক্রবার (৩০ জুলাই) মনোনয়ন পত্র প্রত্যাহার ও প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পাওয়ার পদ প্রচারণা শুরু করেছে প্রার্থীরা। তবে শুধু মাত্র সাধারণ সম্পাদক পদেই ভোট দিবে ভোটাররা। ১০ টি পদে মনোনয়ন পত্র বিতরণ হলেও ইতিমধ্যে সভাপতি পদসহ ৮টি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা। সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় ভোট গ্রহণ হবে এ পদে। সেই ধারায় শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। ব্যানার-পেস্টুনে সজ্জ্বিত হয়েছে প্রেসক্লাব প্রাঙ্গন। ভোটারের দ্বারে গিয়ে ভোট প্রার্থনা চলছে সব প্রার্থীদের। সাধারণ মানুষের মুখে মুখেও উঠে এসেছে প্রেসক্লাবের নির্বাচনী আলোচনা।

নির্ধারিত সময়ের মধ্যে সভাপতি পদে সিনিয়র সাংবাদিক মো.মাঈন উদ্দীন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এদিকে সাধারন সম্পাদক পদে বর্তমান সম্পাদক আব্দুল মান্নান (লেপটপ), মো.শহীদুল ইসলাম (ক্যামেরা) এবং এইচ এম আলমগীর হোসেন (কলম) প্রতীকে লড়াই করবেন।

সাধারণ সম্পাদ পদপ্রার্থী (ক্যামেরা) মো.শহীদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রচারণ চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাসমতে ক্লাবের সকলের আমার প্রতি আস্তা এবং বিশ্বাস রয়েছে। আমি নির্বাচিত হলে এই প্রেস ক্লাবের কল্যাণে কাজ করে যাবো। সেই সাথে অপসাংবাদিকতা দুর করে বস্তু নিষ্ঠ সংবাদের পক্ষে থাকবে আমার অবস্হান। ক্লাবের সুনাম অক্ষুন্ন রাখার জন্যে থাকবে আমার নিরলস প্রচেষ্টা।

কলম প্রতীকের প্রার্থী এইচ এম আলমগীর হোসেন বলেন, আমি নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই ভোটারদের ধারস্থ। আমি আশাবাদী ভোটারদের প্রত্যক্ষ ভোটে বিজয়ী হব এবং আমি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলে প্রেসক্লাবের সকল সাংবাদিকের কল্যাণ ও সমাজ উন্নয়নে ভূমিকা রাখবো। ক্লাবের সদস্যদের মধ্যে সম্প্রীতি বজায় রেখে কাজ করবো।

বর্তমান সাধারণ সম্পাদক ও কলম প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল মান্নান এ প্রসঙ্গে বলেন, আমি দীর্ঘ দুই যুগ ধরে এই অঞ্চলে সুনামের সহিত মহান পেশায় নিজেকে আঁকড়ে আছি। আর দুই ধাপে ১৫ বছরের অধিক সময় ধরে ক্লাবের দ্বিতীয় কর্ণদ্বার সম্পাদক পদে থাকার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনে সম্পৃক্ত থেকে শিল্পকলা একাডেমী, দুপ্রক, গ্র্যাজুয়েট ফোরাম, রেড ক্রিসেন্টের আজীবন সদস্য হিসেবে মানবিক, ক্রীড়া ও সামাজিক সংগঠনে আছি। আমি আশা করি জনপদে সাংবাদিকতার মহান পেশার প্রতি শ্রদ্ধাশীল সহযোদ্ধারা আবারও আমাকে স্বপদে নির্বাচিত করে ক্লাব ও সমাজ উন্নয়নে ভূমিকা রাখার সুযোগ দিবেন। আমি সকলের নিকট দোয়া প্রার্থী।

নির্বাচনে ১৬ জন সদস্য (ভোটার) তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে অন্যান্য পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন সাংগঠনিক সম্পাদক চিংওয়ামং মারমা মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো.আকতার হোসেন, দপ্তর ও পাঠাগার সম্পাদক মো.কাউছার হামিদ আপন, অর্থ সম্পাদক মো.মোকতাদের হোসেন, ক্রীড়া সম্পাদক মো.জাকির হোসেন।

উৎসবমূখর পরিবেশে আগামী ৬ আগস্ট শুক্রবার বিকাল ৩ টায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এস এম জাহাঙ্গীর আলম, নির্বাচন কশিনার মো: মনির হোসেন ও সহকারি নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মো: রবিউল হোসেনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ