• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

পটিয়ায় সওজের সেতু ও জায়গায় অবৈধ গরুর হাট

নিজস্ব প্রতিবেদক: / ৪২৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

চট্টগ্রামের পটিয়ায় সড়ক ও জনপদের সেতু এবং জায়গার উপর অবৈধ গরুর হাট বসানো হয়েছে। উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পাচুরিয়ার মোড়ে সেতু ও পাশের জায়গা দখল করে এ গরুর হাট বসানো হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সওজের জায়গায় বেইলি সেতুর উপর ও মুল সড়কের পাশে জায়গা দখল করে গরুর হাট বসানো হয়েছে। এতে করে প্রায় সময় যানজট লেগে থাকে এলাকা জুড়ে।
খবর নিয়ে জানা গেছে, স্থানীয় হাবিলাসদ্বীপ ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি’র ভাইয়ের নিজস্ব খামারের গরু এনে এখানে বিক্রয় করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন জায়গা থেকে গরু ব্যাপারীরা এখানে গরু বিক্রি করতে এনেছে। প্রশাসনকে ম্যানেজ করতে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব্যাবহার করা হচ্ছে ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক বোরহান উদ্দিনকে।
নাম প্রকাশে অনিশ্চুক স্থানীয় এ ব্যাবসায়ী জানান, ইউপি চেয়ারম্যানের ভাই বিএনপি নেতা এগুলো করার সাহস পাবেনা তাই টাকার বিনিময়ে বোরহানকে ব্যাবহার করছে প্রশাসনকে ম্যানেজ করতে।
ইউনিয়ন যুবলীগের এক নেতা বলেন, দল যার যার ভাগ ভাটোয়ারার সময় সবাই এক। বিএনপি আওয়ামীলীগ কোন বিষয় না টাকার ভাগ সবাই মিলে মিশে করে। এ ব্যাপারে জানতে চাইলে ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক বোরহান উদ্দিন জানান, এটি আমার মালিকানাধীন জায়গা। এখানে আমি হাট বসিয়েছি। প্রশাসনের অনুমতি নিয়ে হাট বসেয়েছি। এ ব্যাপারে সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মুল সড়কের পাশে কোন অবস্থাতেই গরুর হাট বসানো যাবেনা। তবে যেই হোক না কেন আমরা এর বিরুদ্ধে ব্যাবস্থা নিব। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদকে এ বিষয়ে জানানো হলে তিনি জানান সড়কের উপর অবৈধ হাট বসতে দেয়া হবেনা। খবর পেয়েছি, ব্যাবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ