• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

ফ্যামিলি ভিসা চালু করলো কাতার সরকার, পাবেন বাংলাদেশিরা

প্রবাস ডেস্ক: / ২৪৪৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ জুলাই, ২০২১

ক’রোনাভা’ই’রাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় একে একে সব বিধিনিষেধ প্রত্যাহার করে নিচ্ছে কাতার। ম’হামা’রির কারণে দেশটিতে দীর্ঘদিন বন্ধ ছিল ফ্যামিলি ভিসা।

তবে সং’ক্রম’ণ নিয়’ন্ত্রণে আসার পর ফের চালু হলো এই ভিসা। ভা’রতীয় ডে’ল্টা ভ্যা’রিয়ে’ন্টের কারণে কাতারের রেড জোনের তালিকায় থাকা ভা’রত, পা’কিস্তান ও বাংলাদেশকেও ফ্যামিলি ভিসা দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটি। ফের ফ্যামিলি ভিসা চালু হওয়ায় খুশি প্রবাসীরা।

এখন থেকে পরিবার-পরিজন নিয়ে যেতে পারবেন তারা। প্রবাসী বাংলাদেশিরা বলেন, ক’রো’না পরিস্থি’তির উন্নতি হওয়ার কারনে কাতার সরকার নতুন করে ফ্যামিলি ভিসা দিচ্ছে। আম’রা পরিবারকে এখানে আনার সুযোগ পাবো। ক’রো’না ম’হামা’রির মধ্যেও কাতার সরকার ফ্যামিলি ভিসা নতুন করে শুরুর উদ্যোগ নিয়েছে।

এ জন্য বাংলাদেশিদের পক্ষ থেকে কাতার সরকারকে অনেক ধন্যবাদ। কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মোবাইল অ্যাপ ‘মিতরাশ-টু’ এর মাধ্যমে ঘরে বসে ভিসার জন্য আবেদন করা যাবে। এছাড়া বিজনেস ভিজিট ভিসা এবং ট্যুরিস্ট ভিসাও চালু করেছে কাতার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ