মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

কাপ্তাইয়ে বন্যপ্রাণী সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক ১০ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপন

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধিঃ
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২০৭ জন পড়েছেন

বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্রগ্রাম ও বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র( এফডিটিসি) কাপ্তাইয়ের উদ্যোগে বন্যপ্রাণী সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক ১০ দিনের প্রশিক্ষণ বুধবার (২৪ মার্চ) কাপ্তাই এফডিটিসিতে সম্পন্ন হয়।

সমাপনী দিনে কাপ্তাই বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মোঃ বখতিয়ার নূর সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন উত্তর বন বিভাগে ডিএফও অজিত কুমার রুদ্র ।

এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন , চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি বন বিভাগের ডিএফও আবু নাছের মোহাম্মদ ইয়াছিন নেওয়াজ ।
অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন কাপ্তাই সিএমসির সভাপতি মাকসুদুর রহমান বাবুল ও বিশাল ত্রিপুরা ।

১০ দিনব্যাপী প্রশিক্ষণে বন্যপ্রাণী বিলুপ্ত, হাতি মানুুষ দ্বন্ধ, বন্যপ্রাণী দ্বারা আক্রান্ত নীতিমালা, রক্তিত এলাকা,পরিযায়ী পাখি,সাপের প্রজাতি,বিষধর সর্প দংশনে এর প্রতিকার ও চিকিৎসা, তিমি, হাতি ও হাঙ্গরের ফিস সনাক্তকরণ ও সংরক্ষণ,বনভূমি আইন, পাচার,অপরাধ, ও ইকোট্যুরিজম, সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।
প্রশিক্ষণে বন বিভাগ,ইমাম, সাংবাদিক, শিক্ষক, ছাত্র,জনপ্রতিনিধি ও ইআরটি সহ ৩০জন প্রতিনিধি অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com