বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মাদারীপুর প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল, চাল ও হুইল চেয়ার বিতরণ

আরিফুর রহমান মাদারীপুর
  • প্রকাশিত : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ২৯২ জন পড়েছেন

মাদারীপুরে সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী ও দুস্থদের মাঝে কম্বল, হুইল চেয়ার ও চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে এ কম্বল বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি থেকে কম্বল, হইল চেয়ার ও চাল বিতরণ করেন স্থানীয় সরকার অধিদপ্তরের মাদারীপুরের উপপরিচালক মো. আজহারুল ইসলাম। বিনামূল্যে এই শীতবস্ত্র পেয়ে খুশি হত-দরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থী ও স্বজনরা।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক খায়রুল আলম সুমন, সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক তাপস ফলিয়া, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান,মৈত্রী মিডিয়ার সভাপতি মাহবুবুর রহমান বাদল,সাধারণ সম্পাদক এস এম আরাফাত হাসান, জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরানসহ অনেকেই উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩শ’ ৫৭জন। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনায় ৩৩ জন শিক্ষক কর্মরত রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com