• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে খাগড়াছড়ির কৃতি সন্তান

রিপন ওঝা, নিজস্ব প্রতিবেদক  / ৫৮৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

 

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠামণ্ডলীর অন্যতম সদস্য কাজী আকরাম উদ্দীন আহমেদকে চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক জননেতা মোঃ সিদ্দিকুর রহমানকে সদস্য সচিব করে এই উপ-কমিটি গঠিত হয়েছে।

তিনি খাগড়াছড়ি জেলাবাসীর অহংকার, তিনি নিজ রাজনৈতিক কর্ম দক্ষতায় বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে দুইবার কার্যকরী সদস্য মনোনীত হয়েছেন। ২০০১ হতে ২০০৬ পর্যন্ত রাজনীতির চর্চা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ভাইয়েরা করতে পারত না,সেই অবস্থা হতে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বেসরকারি বিদ্যাপীঠ নর্দান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি পদে দায়িত্ব পালন করে যোগ্য নেতৃত্বের মাধ্যমে অন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করার কাজে নেতৃত্ব দেন। সেই ২০০১সালে তৎকালীন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির দিক নির্দেশনায় জয় “বাংলা জয় বঙ্গবন্ধু” স্লোগানে ১/১১ ও রাজপথে দীর্ঘ ০৮টি বছর রাজনৈতিক চর্চার গতি এগিয়ে যায়। পরে তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ ধর্ম সম্পাদক পদ পান।
এই উপকমিটি ঘোষণার সাথে সাথেই খাগড়াছড়ি জেলার সকল উপজেলার সকল সংগঠনের বয়োজ্যেষ্ঠ শ্রদ্ধেয় জননেতা সহ উদীয়মান কঠোর পরিশ্রমী ছাত্রলীগ নেতৃবৃন্দগণ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল কাদের এর প্রতি মুজিবীয় সংগ্রামী শুভেচ্ছা ও শ্রদ্ধাবনত কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে পরপর দুবার স্থান পেয়েছেন। এর আগে ১ম বারের মতো তিন পার্বত্য জেলার মধ্যে হতে খাগড়াছড়ি জেলার অন্যতম কৃতি সন্তান স্বচেষ্ঠায় গত ২০১৬-২০১৯ সালে স্থান পেয়েছিলেন।

তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮ নং আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

২০১৯-২০২১ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি গঠিত হয়েছে। খাগড়াছড়ি জেলার কৃতি সন্তান ভবেশ্বর রোয়াজা নিকি এই উপ কমিটিতে যথাযোগ্য রাজনৈতিক কর্ম দক্ষতায় স্থান অর্জন করেছেন। গত ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ৬০ সদস্য বিশিষ্ট শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির অনুমোদন দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ