বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

কোয়ালিটি ফ্যাশন ওয়্যার লিমিটেড (এক্সঃ) হাটহাজারী, চট্টগ্রাম কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে উত্তপ্ত চিকনদন্ডী ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৩৯৬ জন পড়েছেন

পরিবেশ অধিদপ্তর কর্তৃক ছাড়পত্র না পাওয়া সত্ত্বেও হাটহাজারী, ফতেয়াবাদ, চিকনদন্ডী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আবাসিক এলাকায় কোয়ালিটি ফ্যাশন লিমিটেড গার্মেন্টস চালু করায় এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পুকুর ভরাট আইন অমান্য করে গার্মেন্টস কর্তৃক পুকুর ভরাট করে এই গার্মেন্টস আংশিকভাবে তৈরি করে চালু করা হয়েছে। এলাকাবাসীর দাবি আবাসিক এলাকায় গার্মেন্টস ফ্যাক্টরি ব্যাপক ভাবে চালু হলে এলাকার শান্তি শৃঙখলা বিঘ্নিত হবে। গার্মেন্টস সংলগ্ন ২টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি উচ্চ বিদ্যালয় রয়েছে। গার্মেন্টস ফ্যাক্টরী ব্যাপক ভাবে চালু হলে পার্শ্ববর্তী স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের মনযোগ বিঘ্ন হবে। ইভ- টিজিং বৃদ্ধি পাবে।

এই বিষয় নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সহিত কারখানা ম্যানেজমেন্টের কয়েকদফা আলাপ আলোচনা হয়েছে বলে স্থানীয় মেম্বার লিটন দাশ জানান।তারপরেও গার্মেন্টস কারখানার কার্যক্রম ও নির্মানাধীন ভবনের কার্যক্রম বন্ধ না হওয়ায় মানববন্ধন সহ বিক্ষোভ কর্মসূচি করেছে এলাকাবাসী।

রামকৃষ্ণ প্রাইমারী স্কুল কমিটির সভাপতি সুমন চৌধুরী জানান কারখানাটি একেবারে স্কুল সংলগ্ন হওয়ায় কোমলমতি ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোযোগ বিঘ্নিত হওয়ার কারণে গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক সহিত কয়েকদফা আলোচনা হয়েছে। তদুপরি কোনোরকম সুরাহা না করে এলাকাবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সহ গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়েছে। এতে করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গার্মেন্টস ব্যবস্থাপক কর্তৃপক্ষ কর্তৃক নিরাপত্তা জনিত কারণে শিল্প পুলিশ দিয়ে কারখানাটি ঘিরে রাখা হয়েছে।

এ বিষয়ে কোয়ালিটি ফ্যাশন ওয়্যার লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালকের সহিত যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়।

অদ্য ১৮ ডিসেম্বর, ২০২০ রোজ শুক্রবার চিকনদন্ডী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আওয়ামী লিগের সভাপতি বাবু বিজয় সরকারের সভাপতিত্বে চৌধুরীহাট ইস্টার্ন প্লাজার প্রাঙ্গণে এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চিকনদন্ডী ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু। তিনি তার বক্তব্যে কোয়ালিটি ফ্যাশন ওয়্যার লিমিটেড কর্তৃপক্ষকে এই বলে হুশিয়ারি উচ্চারণ করেন যে, অনতিবিলম্বে এলাকার সংগটন, অধ্যাপক,ছাত্রজনতার উপর মিথ্যা মামলা প্রত্যাহার না করলে এক বিশাল কর্মসূচি দেওয়া হবে।

প্রধান বক্তা অধ্যাপক শ্রীমান ঘোষ তার বক্তব্যে বলেন বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের হাতকে শক্তিশালী করার জন্য এলাকাবাসী সহ সমস্ত বাংলাদেশ তার সাথে রয়েছে। তাহার উন্নয়নের জোয়ারকে বাধাগ্রস্ত এবং প্রশ্নবিদ্ধ করার জন্য এই কোয়ালিটি ফ্যাশন ওয়্যার লিমিটেড এর ম্যানেজমেন্ট উঠে পড়ে লেগেছে।
অনতিবিলম্বে স্থানীয় জনপ্রতিনিধিসহ অধ্যাপক ও গণ্যমান্য ব্যাক্তিদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com