শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৭৮ জন পড়েছেন

মহান বিজয় দিবস আজ। যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২০ নানান আনুষ্ঠানিকতার মধ্যে জাতীয় পর্যায়ে স্বাস্থ্যবিধি উদযাপিত হচ্ছে দিনটি।

ভোর ৬টা ৩৪ মিনিটে জাতীয় প্যারেড স্কয়ারে ৩১বার তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। তবে করোনা পরিস্থিতির কারণে এবার বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে না।

সকালে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, প্রধান বিচারপতির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল আহমদ চৌধুরী। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সামরিক কায়দায় শহীদদের প্রতি সালাম জানায়।

একে একে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, সাধারণ মানুষের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন চলছে।

এদিকে, মহান বিজয় দিবসে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে খুলনার গল্লামারী বধ্যভূমি স্মৃতি সৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ। পরে সেখানে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে ময়মনসিংহে শুরু হয় মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। নগরীর পাট গুদাম স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য, সিটি মেয়রসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com