শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

খাগড়াছড়িতে উপজাতিয় সন্ত্রাসী হামলায় বাঙ্গালী কৃষক আহত, আটক ২

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৫১ জন পড়েছেন
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুমি বিরোধকে কেন্দ্র করে মো. জামাল উদ্দিন (৫৫) নামে এক বাঙ্গালী কৃষককে তুলে নিয়ে মারধর করার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসীর বিরুদ্ধে। সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ওয়াচু এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীরা জানায়, মাটিরাঙ্গার ওয়াচু এলাকার বাসিন্দা নরেন্দ্র ত্রিপুরার কাছ থেকে ৬০ হাজার টাকায় ১০ বছরের জন্য পাঁচ একর জমি বন্ধক নেন বাঙ্গালী কৃষক মো. জামাল উদ্দিন। বন্ধক নেয়ার পর গত তিন বছর ধরে ওই জমিতে বিভিন্ন ফসলের চাষ করে আসছেন কৃষক মো. জামাল উদ্দিন। সম্প্রতি একই এলাকার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা জমির মালিক নরেন্দ্র ত্রিপুরার সাথে পরামর্শ ক্রমে বন্ধকি জমিটি ছেড়ে দিতে বলে। এনিয়ে একাধিকবার শালিস বৈঠক হলেও কোন ধরনের সুরাহা না হলে ভুক্তভোগী কৃষক মো. জামাল উদ্দিন মাটিরাঙ্গা থানায় অভিযোগ করেন। থানায় অভিযোগ করলে চুক্তি অনুযায়ী আগামী ৭ বছর জমি ভোগ করে জমির মালিক নরেন্দ্র ত্রিপুরাকে জমি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত দেয়া হয়।
জানাযায়, বিষয়টি মেনে নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে গত একমাস পুর্বে পাহাড়ের একটি স্বশস্ত্র সংগঠন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখা করতে বলে। কিন্তু ওই কৃষক তাদের সাথে দেখা না করায় ঘটনার  ওয়াচুপাড়ার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা’সহ আরো ৪ সন্ত্রাসী মিলে মো. জামাল উদ্দিনকে তুলে এনে ওয়াচু পাড়ার হরির দোকানের সামনে লাকড়ি দিয়ে পিটিয়ে আহত করে। পরে রক্তাক্ত অবস্থায় কৃষক মো. জামাল উদ্দিনকে উদ্ধার করে স্থানীয়রা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এদিকে আহত কৃষক জামাল উদ্দিনের ছেলে বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা থানার মামলা নং-২, তারিখ-১৫/১২/২০২০ই। এঘটনায় বিক্রম ত্রিপুরা (৩৩) ও যুদ্ধ ত্রিপুরা (২৬) নামে দুইজনকে আটক করে মাটিরাঙ্গা থানায় সোপর্দ করেছেন নিরাপত্তাবাহিনী।
অন্যদিকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখতে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। এসময় তারা কৃষক মো. জামাল উদ্দিনের চিকিৎসার খোজ-খবর নেন এবং জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা জামাল উদ্দিনের চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com