• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

খাগড়াছড়িতে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: / ৪৯৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

খাগড়াছড়ি ইসলামী আন্দোলন সদর উপজেলার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা, বীর শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ডিসেম্বর) সকাল ১০ টায় জেলা শহরের আরামবাগস্থ কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময়, উপজেলা সভাপতি মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জাতীয় আইম্মা ও ওলামা-মাশায়েখ পরিষদের আহবায়ক মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর।

সভায় বক্তাগণ বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধে ওলামায়ে কেরাম অগ্রণী ভূমিকা পালন করেন। অস্বীকার করার কোন সুযোগ নেই। ১৯৭১সালে টিক্কা খান মরহুম হাফেজ্জী হুজুর(রহঃ) কে আলবদর বাহিনীর প্রধান বানাতে চাইলে তিনি ঘৃণাভরে প্রত্যাখান করেন এবং সকলকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানান।

আলোচনায় অংশগ্রহণ করেন, জেলা ইসলামী আন্দোলনের উপদেষ্টা আবদুল হক গাজী, মোঃ রুস্তম হাওলাদার, সহ-সভাপতি আলামিন, সেক্রেটারি মাওলানা হাফেজ দেলোয়ার হোসেন, কলাবাগান মসজিদের ইমাম মাওলানা নুরুল কবির আরমান, নয়নপুর জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ, উপজেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা আলী হোসেন রাজন, উপজেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি ডা.রেজাউল করিম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ