শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

খাগড়াছড়ি সেনা রিজিয়নের ধারাবাহিক কার্যক্রমের মান উন্নয়নে আনসার ও হিল ভিডিপি সদস্যদের প্রশিক্ষণ প্রদান

খাগড়াছড়ি প্রতিনিধি
  • প্রকাশিত : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৯ জন পড়েছেন

পার্বত্য চট্টগ্রামে অপারেশন উত্তরণের আওতায় সেনাসদস্যদের পাশাপাশি হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যগণও আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্ব ভূমিকা পালন করে আসছে। এছাড়াও পার্বত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতিতে প্রাথমিকভাবে মোকাবেলায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যরা অন্ত্যান্ত সহায়ক ভূমিকা পালন করে থাকে। এরই ধারাবাহিকতায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যদের ধারাবাহিক কার্যক্রমের মান উন্নয়নে প্রশিক্ষণ পরিচালনা করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন।

সম্প্রতি পাবর্ত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সামরিক বাহিনীর পাশাপাশি হিল আনসার ও ভিডিপি সদস্যদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার মধ্যে দুইটি পর্বে প্রশিক্ষণ পরিচালিত হয়েছে। ১ম পর্বে ২২৯৮ জন (১৫ নভেম্বর হতে ১৯ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত এবং ২য় পর্বে ৫০০ জন (২৯ নভেম্বর হতে ০৩ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত) হিল আনসার ও হিল ভিডিপি সদস্যরা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছে। উপরোক্ত দুইটি প্রশিক্ষণ পর্বে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কর্তৃক দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করা হয়।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী আনসার ও ভিডিপি সদস্যরা জানান, এই প্রশিক্ষণের পর তারা আগের চেয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়েছেন। যেকোনো পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় করতে তারা প্রস্তুত।

এলাকার সচেতন নাগরিক সমাজ এবং সাধারণ মানুষ আনসার ও ভিডিপি সদস্যদের এমন প্রশিক্ষণকে সাধুবাদ জানিয়েছেন। তারা জানান এলাকায় পার্বত্য অঞ্চলে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আনসার ও ভিডিপি সদস্যগণ এখন থেকে আরও কার্যকরী ভূমিকা রাখতে পারবে বলে তারা আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com