• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ

পদ্মায় ধরা পড়লো ৩৮ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: / ৪২৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে মমিন জেলের জালে ধরা পড়লো ৩৮ কেজির ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ । মাছটি এক নজর দেখার জন্য ভিড় করে স্থানীয়রা।
শনিবার সকালে দৌলতদিয়া রওসন মোল্লার আড়তে মাছটি আসলে শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী শাজাহান শেখ ও নুরু মাছটি ১২০০ টাকা কেজি দরে কিনে নেয়।
মমিন হলদার জানান, শনিবার ভোর রাতে বেড় জাল নদীতে ফেলি।সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ৩৮ কেজি । দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো.শাজান শেখ ও নুরুর কাছে বিক্রি করে দেই।
শাজান বলেন,মমিন হলদারের জালে বিশালকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়ছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১২০০ টাকা ধরে মোট ৪৫ হাজার ৬০০ টাকায় মাছটি কিনি। ঢাকায় এক ব্যসায়ীদের কাছে এই মাছটি বিক্রি করেছি ১৪০০টাকা কেজি দরে,তাতে ৫৩ হাজার ২০০শত টাকা । বর্তমানে নদীতে পানি বাড়তে শুরু করছে যার ফলে ছোট বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে কম ধরা পড়ছে।
এর আগে দৌলতদিয়া ৬নং ফেরি ঘাটের অদুরে পদ্মা নদীতে ফারুক হলদারের জালে ধরা পড়ে ২৭ কেজি ওজনের একটি পাঙ্গাশ,শাহীন হলদারের জালে ২০ কেজি ওজনের পাঙ্গাশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ