বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

গোয়ালন্দে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে চারা বিতরণ

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি:
  • প্রকাশিত : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯১ জন পড়েছেন

সাইফুর রহমান পারভজে গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি: গোয়ালন্দ উপজেলা হলরুমেএকযোগে ২৩ টি সরকারী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির ১ হাজার ৬’শ বনজ, ফলদ ও ঔষধী বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে। বিতরণকৃত চারাগুলোর মধ্যে রয়েছে আম, লিচু, নারিকেল, সুপারি, পেয়ারা, লেবু, জাম, হরতকি, আমলকি, বহেরা, অর্জুন ও মেহগনি।
গতকাল সোমবার দুপুরে উপজেলার হলরুমে নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথী ছিলেন রাজবাড়ী-১ আসনের সাংসদ আলহাজ্ব ক্জী কেরামত আলী এম পি, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা কৃষি অফিসার সিরাজুল ইসলাম, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন ফকির, ছোট্রভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন, গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল,রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা প্রমূখ। চারা বিতরণকালে কাজী কেরামত আলী বলেন, সঠিক পদ্ধতিতে চারা রোপন ও রোপনোত্তর পরিচর্যা এবং বিশেষ করে গরু ছাগল ইত্যাদি গৃহপাালিত পশুর কবল থেকে কচি চারা গাছ গুলোকে বাচাবার বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করেন।

এ সময় তিনি আরো বলেন, বৃক্ষ প্রকৃতির মহা মূল্যবান সম্পদ। পরিবেশের দৃষন রোধ করে প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখা ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করার ক্ষেত্রে বৃক্ষ গাছের কোন বিকল্প নাই। তাই এ সকল চারা একদিন বৃক্ষে পরিনিত হয়ে প্রতিটি প্রতিষ্ঠানের সম্পদে পরিনত হবে। অন্যদিকে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি বিভিন্ন পাখীদের জন্য অভয়াশ্রম হিসেবে কাজে লাগবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com