সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:৪১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর বৃক্ষরোপণ কর্মসূচি সম্পূর্ণ

এম কে মনির, সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
  • প্রকাশিত : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬ জন পড়েছেন

এম কে মনির, সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

“গাছই জীবন, গাছই ভূবন,তাই করো সবাই বৃক্ষরোপণ “এই স্লোগানকে সামনে রেখে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ সম্পূর্ণ হয়েছে । ১১ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় কুমিরাস্থ আকিলপুর সমুদ্র সৈকতে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ। ইপসা ও দিশারি যুব ফাউন্ডেশনের সহযোগিতায় ও অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে বিশেষ অতিথি ছিলেন বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোরশেদ চৌধুরী, সীতাকুণ্ড নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব লায়ন গিয়াস উদ্দিন, লায়ন্স ক্লাব অব চিটাগং সীতাকুণ্ড এর সদস্য সচিব ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা।অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনায় কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগং এ্যাঞ্জেল এর সভাপতি লায়ন মোঃশাহজাহান, ইনফো বাংলার সাংবাদিক নির্দেশ বড়ুয়া, দিশারি যুব ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু,আওয়ামী লীগ নেতা মোঃআলী, অভিনেতা সাজ্জাদ ভূঁইয়া,অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সদস্য মেসবাহ খালেদ, মামুনুর রশীদ, কামরুল আলম,মুসলেহ উদ্দিন,মহরম আলী সুজন,এম কে মনির,দিশারি ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মাসুদ রানা, সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের প্রতিষ্ঠাতা ফজল করিম,বিটন বড়ুয়াসহ বাড়বকুণ্ড ছাত্র সংসদ ও বাড়বকুণ্ড বৌদ্ধ বিহার ও ভাবনা কেন্দ্রের পরিচালকবৃন্দ।

এসময় প্রধান অতিথি আ ম ম দিলসাদ বলেন, আমাদের দেশে এখন বজ্রপাতে মৃত্যুর সংখ্যা দিনদিন বাড়ছে। যার কারণ হিসেবে তাল গাছের স্বল্পতা ও প্রাচীন ব্রিটিশ ফিলারগুলো চুরি হওয়াকে চিহ্নিত করা যায়।বজ্রপাতে মৃত্যু ও প্রাকৃতিক দূর্যোগ ঠেকাতে বেশি করে তালগাছ রোপণ করা সকলের দায়িত্ব। আজ সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন বৃক্ষরোপণ কর্মসূচিতে তালগাছ,নিম,জারুল,জলপাই,মাইল্লুম,কৃস্নচূড়া,চম্পা,উপিং,লটকন,ঝাউ,কাঁঠাল,গামারি,সেগুন,পেয়ারাসহ বিভিন্ন বনজ,ফলজ ও ঔষধী গাছের চারা রোপণ ও বিতরণের উদ্যোগ নিয়েছেন তা জলবায়ু পরিবর্তন ও পরিবেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সমুদ্র সৈকতে বেড়িবাঁধে গাছ রোপণ ভাঙ্গন ঠেকাতে সহায়ক হবে।সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের এমন মহতি উদ্যোগকে আমি স্বাগত জানাই এবং অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

কর্মসূচীতে সীতাকুণ্ডের আকিলপুর সমুদ্র সৈকত, সুলতানা মন্দির,কালি মন্দির,বাঁশবাড়িয়া কাজিপাড়া জামে মসজিদ, বাড়বকুণ্ড বৌদ্ধ বিহারসহ সীতাকুণ্ডের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মুসল্লি ও সাধারণ মানুষের মাঝে বৃক্ষ বিতরণ ও রোপণ করা হয়।
এসময় কর্মসূচীতে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর লগো সম্বলিত
টিশার্ট উদ্বোধন করা হয় এবং অতিথিবৃন্দের মাঝে সৌজন্য উপহার তুলে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon