রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

মহালছড়িতে রেড ক্রিসেন্ট সোসাইটি ও রেডক্রস কর্তৃক পরিষ্কারকদের মাঝে প্রশিক্ষণসহ সরঞ্জামদি বিতরণ

রিপন ওঝা, মহালছড়ি সংবাদদাতা 
  • প্রকাশিত : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৭২ জন পড়েছেন

রিপন ওঝা, মহালছড়ি: 

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার সকাল ১১.৩০ ঘটিকায় করোনা ভাইরাস সহ সকল ধরনের ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ (আইপিসি) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিটের অধীনে মহালছড়ি উপজেলা রেড ক্রিসেন্ট যুব ইউনিট কার্যক্রম শুরু করেছে। উক্ত এ কার্যক্রমে মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত মেডিকেল অফিসার ডাক্তার আরিফ হোসেন প্রশিক্ষণ উদ্বোধন করে দিয়ে উক্ত আয়োজনে প্রশিক্ষক হিসেবে মোঃ রিমন মিয়া উপস্থিত থেকে কার্যক্রম সম্পন্ন করে।মহালছড়ি উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিটের যুব প্রধান জনাব মোঃ আব্দুর রশিদ নিকট হতে পিপিই, গ্রাউন, গামবুট, সার্জিক্যাল মাস্ক, ডাস্টার ক্লথ, ফ্লোর মোপ সহ, গগলেস, প্লাস্টিক বাকেট, কন্টেইনার,ড্রাম ক্লোরিন সলিউশন, হ্যান্ড গ্লাভস ইত্যাদি গ্রহণ করেন। এই প্রকল্পের আওতায় স্বাস্থ্য কেন্দ্রে হাত ধোঁয়া ব্যবস্থার মান উন্নয়ন, ব্যবহৃত পিইি বর্জ্য ব্যবস্থাপনা, জীবানুনাশক কার্যক্রমের জন্য হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের পরিস্কার পরিচ্ছন্নতা কর্মীদের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সরঞ্জামসমুহ মেডিকেল অফিসার ডাক্তার আরিফ হোসেন বুঝে নেন। এছাড়া প্রতিটি হাসপাতালে সম্মুখ অংশে বর্জ্য পোড়ানোর ডাস্টবিন স্থাপন করছে যুব রেড ক্রিসেন্ট মহালছড়ি ইউনিট।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামের সরকারী হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র সমূহে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যি রেডক্রস যৌথ উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়িত হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আগামী দু’মাস মনিটরিংয়ের কার্যক্রম অব্যাহত থাকবে। মূলত পার্বত্য এলাকায় বসবাসরত সকল সম্প্রদায়ের জনসাধারণ ও তাদের সেবায় নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে এই কার্যক্রম পরিচালনা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon