রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

রাঙ্গামাটিতে হিল ফ্লাওয়ারের কমিউনিটি পর্যায়ে প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত

শাহ আলম, রাঙামাটি প্রতিনিধি
  • প্রকাশিত : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫২ জন পড়েছেন

শাহ আলম, রাঙামাটি প্রতিনিধি
এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ধর্মীয় গুরু, হেডম্যান/কার্বারী, নারী ও পুরুষের প্রকল্পের কার্যক্রমে সম্পৃক্তকরণ লক্ষ্যে রাঙ্গামাটিতে হিল ফ্লাওয়ারের ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের আওতায় কমিউনিটি পর্যায়ে প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ে এনজিও সংস্থা ইউরোপীয়ান ইউনিয়ন, সিমাভি ও বিএনপিএস এর সার্বিক সহযোগিতায় প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

প্রোগ্রাম পরিচিতি সভায় হিল ফ্লাওয়ারের কর্মসূচী পরিচালক জ্যোতি বিকাশ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলাকার হেডম্যান অরুণ তালুকদার। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিমল তংচংগ্যা।

আরো বক্তব্য রাখেন,বিএনপিএস এর প্রোগ্রাম ম্যানেজার সঞ্জয় মজুমদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের ইউনিট ম্যানেজার প্রীতি রঞ্জন তনচংগ্যা। অনুষ্ঠান পরিচালনা করেন ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের ট্রেইনার কাম প্রোগ্রাম অফিসার এপ্পি চাকমা।

সভায় বক্তরা বলেছেন, আদিবাসী নারীদের নিজের অধিকার আদায় ও সমাজে বিচার ব্যবস্থা পরিচালনার জন্য সময় এসেছে। নারী সমাজকে সামনে এগিয়ে যেতে হবে। কিশোরী নারীদের যৌণতা ও স্বাস্থ্য বিষয়ে সবাইকে সচেতন করতে হবে। বিশেষ করে যারা ১০-২৫ বছরের মধ্যে কিশোরী নারী আছে তাদেরকে শারীরিক বিষয়ে উভয়ের মধ্যে আলোচনা করে সতেচনতা গড়ে তুলতে হবে। কিশোরী নারীদের প্রতি নির্যাতন মুক্ত সমাজ গড়তে হবে। না হলে নারী সমাজ অনেক পিছিয়ে পড়ে থাকবে। সেজন্য প্রথমে কিশোরী নারীদের সচেতন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon