• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

গোয়ালন্দে ওসির বিরুদ্ধে আওয়ামীলীগের সাংবাদিক সম্মেলন

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: / ৭৯৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

 

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: গোয়ালন্দ পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডলের বাড়িতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে পুলিশ অভিযান চালালে যৌক্তিক কোন ক্রণ দেখাতে না পারায় তারই প্রতিবাদে গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ সাংবাদিক সম্মেলন করেছেন।
সম্মেলনে পুলিশী তল্লাশীর প্রতিবাদ ও তল্লাশীতে নেতৃত্বদানকারী গোয়ালন্দ থানার ওসি আশিকুর রহমানের বিরুদ্ধে নানা অনৈতিক কর্মকান্ডের অভিযোগ এনে তার বদলীর আদেশ কার্যকর করার দাবী জানানো হয়।
গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান মিয়ার সভাপত্বিতে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, দৌলতদিয়া ঘাটে রাজবাড়ীর পুলিশ সুপারের নেতৃত্বে সম্প্রতি ফলের ট্রাক, গরুর ট্রাকসহ বিভিন্ন পণ্যবাহী যানবাহনে অবৈধভাবে চাঁদাবাজীসহ নানা ধরণের অনৈতিক কাজ বন্ধ করা হয়। কিন্তু ওসি আশিকুর রহমান নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির সন্ত্রাসীদের দিয়ে ঘাটে চাঁদাবাজীসহ অবৈধ পন্থায় অর্থ আদায় করে চলেছে। এ ছাড়া তিনি উপজেলা পরিষদের স্থগিত থাকা উপ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের পক্ষ অবলম্বন করে আসছেন। নজরুল ইসলাম মন্ডল গত পৌর নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ছিলেন। এবারো তিনি সম্ভাব্য প্রার্থী। তাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ওসি তল্লাশীর নামে হয়রানী করেছে।
এ প্রসঙ্গে ওসি আশিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে আমি নজরুল মন্ডলের বাসায় ফোর্সসহ গিয়ে তার বৈধ অস্ত্র, গুলি ও প্রয়োজনীয় কাগজপত্রের বিষয়ে যাচাই করি। কিন্তু নজরুল মন্ডল অস্ত্রের কাগজপত্র দেখাতে দেরী করায় তল্লাশী কাজে বিলম্ব হয়।
নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির সন্ত্রাসীদের দিয়ে ঘাটে চাঁদাবাজীসহ অবৈধ পন্থায় অর্থ আদায় প্রসংগে তিনি বলেন দৌলতদিয়া ঘাটে নজরুল মন্ডলের নেতৃত্বে তার ভাই মোস্তফা মন্ডল দীর্ঘদিন ধরে সন্ত্রাসী বাহিনী গঠন করে পণ্যবাহী যানবাহন ও নদীতে বালিবাহী বলগেটে চাঁদাবাজী করতো। আমি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের সকল অপকর্ম বন্ধ করে দেই। যে কারণে তারা আমার উপর ক্ষিপ্ত।তিনি যুক্ত করেন, আমাকে মনিটরিং করার জন্য আমার উর্দ্ধতন কর্তৃপক্ষ রয়েছে। তাই চরমপন্থীদের দিয়ে আমার চাঁদাবাজী করানোর প্রশ্নই আসে না। তাছাড়া গোয়ালন্দে কোন চরমপন্থী নেই।বদলী কার্যকরের প্রসঙ্গে তিনি জানান, আমি ইতিমধ্যে বুধবার বিকেলেই থানার চার্জ ওসির (তদন্ত) উপর ন্যাস্ত করেছি।
নজরুল ইসলাম মন্ডল দাবী করেন, তার অস্ত্র, গুলি ও অস্ত্রের কাগজপত্র সব ঠিক আছে। ঘাটে আমি বা আমার ভাই চাঁদাবাজী বা অন্য কোন অপরাধের সাথে কখনই যুক্ত ছিলাম না। তিনি আরো জানান বর্তমানে দৌলতদিয়া ঘাটে সর্বহারা পার্টির সন্ত্রাসীদের দিয়ে ফলের গাড়ী ও গরুর গাড়ীতে চাঁদাবাজীসহ অবৈধ পন্থায় অর্থ আদায় করে চলেছে। ওসি বিশেষ মহলের ইঙ্গিতে আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ